কক্সবাজার থেকে ইয়াবা এনে ঢাকা-চট্টগ্রামে বিক্রি করতেন তারা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:৫৪ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২২

চট্টগ্রাম মহানগরীতে পৃথক তিন অভিযানে সাত হাজার ৪৭০টি ইয়াবাসহ তিন মাদক কারবারিকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) ভোরে চান্দগাঁও ও কর্ণফুলী এলাকায় এসব অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন, গাজীপুর জেলার শ্রীপুর থানার গলদা পাড়া গ্রামের প্রয়াত মোফাজ্জল হোসেনের ছেলে মো. মানিক মিয়া (২১), কক্সবাজার জেলার টেকনাফের বাহারছড়া ইউনিয়নের নোয়াখালী পাড়া গ্রামের লাল মিয়ার ছেলে শওকত আলী (২৮) এবং নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার মুড়াপাড়া ইউনিয়নের মঙ্গলখালী গ্রামের প্রয়াত মো. ইউসুফের ছেলে মো. ইয়াসিন (৩৪) ।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, শুক্রবার ভোর ৫টার দিকে চান্দগাঁও থানাধীন এক কিলোমিটার যমুনা স্কয়ার কমিউনিটি সেন্টারের সামনে থেকে একটি বাসে অভিযান চালিয়ে মো. মানিক মিয়াকে ১৫১০টি ইয়াবাসহ গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে চট্টগ্রাম মেট্রো (উত্তর) কার্যালয়ের চান্দগাঁও সার্কেলের এস আই মো. ছানাউল্লাহ মিয়া বাদী হয়ে চান্দগাঁও থানায় মামলা করেন।

এর আগে ভোররাত তিনটার দিকে শাহ আমানত সেতুর টোলপ্লাজার পাশ থেকে অন্য একটি বাসে অভিযান চালিয়ে শওকত আলীকে ৪ হাজার ইয়াবাসহ গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এস আই জাহিদুল ইসলাম বাদী হয়ে কর্ণফুলী থানায় মামলা করেন।

অন্যদিকে শুক্রবার দিনগত রাত সাড়ে তিনটার দিকে একই এলাকায় অভিযান চালিয়ে আরেকটি বাস থেকে ১৯৬০টি ইয়াবাসহ মো. ইয়াসিনকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে চট্টগ্রাম মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের ডবলমুরিং সার্কেলের এস আই মো. আবদুল মতিন বাদী হয়ে কর্ণফুলী থানায় মামলা করেন।

তাদের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রো অঞ্চলের সহকারী পরিচালক সোমেন মণ্ডল।

তিনি বলেন, শুক্রবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে পৃথক তিনটি অভিযান পরিচালনা করে তিন মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। তারা কক্সবাজারের বিভিন্ন স্থান থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকা ও চট্টগ্রামে মাদক কারবারিদের কাছে বিক্রির জন্য নিয়ে যাচ্ছিলেন।

গ্রেফতার ব্যক্তিদের সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

ইকবাল হোসেন/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।