গাইবান্ধা-৫ আসনে উপ-নির্বাচন

দায়িত্বরত বিচার বিভাগীয় কর্মকর্তাদের কাজ মূল্যায়নে ইসির চিঠি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৬ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে চিঠি দিয়েছে বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি)।

গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত ‘নির্বাচনী তদন্ত কমিটি’র কর্মকর্তাদের বিচারিককাজ মূল্যায়নের জন্য এ চিঠি দেওয়া হয়েছে।

ইসির সিনিয়র সহকারী সচিব (আইন-১) মোছা. শাহীনুর আক্তার এ তথ্য জানান।

চিঠির বরাত দিয়ে ইসির সহকারী সচিব বলেন, একাদশ জাতীয় সংসদের শূন্যঘোষিত গাইবান্ধা-৫ আসনে সংসদ সদস্য নির্বাচনের নিমিত্তে নির্বাচনপূর্ব অনিয়ম প্রতিরোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে নির্বাচনের ফলাফল গেজেটে প্রকাশ হওয়া পর্যন্ত তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নির্বাচনী তদন্ত কমিটির কর্মকর্তাদের সার্বক্ষণিকভাবে এ নির্বাচনের তদন্তকাজে ব্যস্ত থাকার কারণে তাদের পক্ষে গেজেটে উল্লিখিত সময়ে পর্যাপ্ত সংখ্যক মোকদ্দমা নিষ্পত্তি করা সম্ভব নাও হতে পারে।

‘নির্বাচনের দায়িত্বে থাকা এ সময়টুকু বিবেচনায় নিয়ে তদন্ত কমিটির কর্মকর্তাদের নির্বাচনী দায়িত্ব পালনের বিষয়টি বিচারিক কাজ হিসেবে মূল্যায়ন করার নিমিত্তে নির্বাচন কমিশনের নির্দেশক্রমে আপনাকে বিশেষভাবে অনুরোধ করা হলো’ বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

এইচএস/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।