আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আটক: এটিইউ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২২
আটক হওয়া মো. সৈকত হোসেন, ফাইল ছবি

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্যকে আটকের কথা জানিয়েছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। আটক ব্যক্তির নাম মো. সৈকত হোসেন (২৪)।

এ সময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল, একটি এসডি কার্ড ও ৫টি বাঁধাই করা বই জব্দ করা হয় বলে দাবি এটিইউ’র।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে আটকের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন এটিইউয়ের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ২৩ সেপ্টেম্বর রাত ১১টা ২৫ মিনিটে বিশেষ অভিযান পরিচালনা করে কুমিল্লার সদর থানার আড়াইওরা তিন রাস্তার মোড় এলাকা থেকে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য সৈকত হোসেনকে আটক করা হয়।

তিনি আরও বলেন, আটক সৈকত হোসেন ও তার সহযোগীরা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণের জন্য সাইবার স্পেস ব্যবহার করে বিভিন্ন সিকিউরড গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিল। তিনি উগ্রবাদী বিভিন্ন বই অনলাইনে পোস্ট করে আগ্রহীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহ্বান করে আসছিলেন।

এছাড়া তিনি সংগঠনে সক্রিয়ভাবে কার্যক্রম পরিচালনা ও জঙ্গিবাদে অন্যদের উদ্বুদ্ধ করতে তামীম আল আদনানী, আবু ত্বহা মোহাম্মদ আদনান ও জসীম উদ্দিন রাহমানির বক্তব্যের অডিও এবং ভিডিও ফেসবুকে প্রচার করে আসছিলেন।

এটিইউয়ের পুলিশ সুপার আসলাম খান আরও বলেন, গ্রেফতার সৈকত হোসেন বাংলাদেশের নিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার উদ্দেশ্যে নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্যপদ গ্রহণ ও সমর্থন, অপরাধ সংঘটনের ষড়যন্ত্র এবং অন্যদের সন্ত্রাসী কর্মকাণ্ডে প্ররোচিত করায় তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা প্রক্রিয়াধীন।

টিটি/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।