সব সময় বাংলাদেশের পাশে থাকবে সৌদি আরব: রাষ্ট্রদূত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২২
রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান, ফাইল ছবি

বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের গভীর সম্পর্কের কথা উল্লেখ করে ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান বলেছেন, সৌদি আরব সব সময় বাংলাদেশের পাশে থাকবে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সৌদির ৯২তম জাতীয় দিবস উপলক্ষে এক বাণীতে রাষ্ট্রদূত এ কথা বলেন।

তিনি বলেন, ধর্মীয়, সাংস্কৃতিক, অর্থনৈতিক ও মানবিক সম্পর্কের দৃঢ়তার ওপর ভিত্তি করে বাংলাদেশ ও সৌদির মধ্যে গভীর ও অসাধারণ যোগাযোগ রয়েছে। সৌদি আরব সব সময় বাংলাদেশের পাশে আছে এবং থাকবে, বিশেষ করে দুঃসময়ে।

২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌদি সফর এবং বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের সঙ্গে তার সাক্ষাতের পর বাংলাদেশ ও সৌদির সম্পর্ক আরও দৃঢ় হয়েছে উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, সৌদি কোম্পানিগুলো শান্তি, রাজনৈতিক স্থিতিশীলতাসহ বিভিন্ন সুযোগ-সুবিধার কারণে বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগে আন্তরিক আগ্রহ প্রকাশ করছে। এটি দুই দেশের সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে সহায়তা করবে।

বাংলাদেশের জীবনযাত্রার মান ও আর্থ-সামাজিক উন্নয়নে সৌদির অবদানের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, এ দেশের মানুষের জীবনযাত্রার মানোন্নয়নে সৌদির বিশাল অবদান আছে। এখানে বাড়ি, স্কুল, মসজিদ, এতিমখানা, আশ্রয়কেন্দ্র, হাসপাতাল, সেতু ও বিদ্যুৎকেন্দ্র নির্মাণসহ বিভিন্ন প্রকল্পে বাংলাদেশকে সহায়তা করেছে সৌদি। আগামী দিনেও এই সহযোগিতা বজায় থাকবে।

এইচএ/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।