ভাই হত্যার বদলা নিতে চট্টগ্রামে যুবলীগকর্মী আকাশ খুন: র‌্যাব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২২

চট্টগ্রামের জোরারগঞ্জে যুবলীগকর্মী শহীদুল ইসলাম আকাশ হত্যাকাণ্ডে জড়িত মূল হত্যাকারীসহ তিন আসামিকে গ্রেফতারের কথা জানিয়েছে র‌্যাব।

শনিবার বিকেলে পাহাড়তলী থানার সিডিএ মার্কেট এলাকা থেকে এবং চাঁদপুর জেলা শহরের পুরান বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মামলার ১ নম্বর আসামি জোরারগঞ্জ থানার হিংগুলী ইসলামপুর গ্রামের মিন্টু মিয়ার ছেলে মো. মামুন (২৫), তার ভাই মো. ইকবাল (২২) এবং মামলার ৩ নম্বর আসামি মুকেশ চন্দ্র দাস ওরফে সৌরভ দাস (২৪)।

ভাই হত্যার বদলা নিতে এবং পূর্বশত্রুতার জেরে যুবলীগকর্মী শহীদুল ইসলাম আকাশকে হত্যা করা হয় বলে রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে বলেন র‌্যাব-৭ এর সিও লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।

তিনি বলেন, ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর মামুনের ছোট ভাই আফজাল হোসেনকে ব্যবসায়িক দ্বন্দ্ব ও রাজনৈতিক আধিপত্য বিস্তার নিয়ে কুপিয়ে হত্যা করা হয়। তাছাড়া মামুনদের সঙ্গে নিহত শহীদুল ইসলাম আকাশদের আগে থেকেই পারিবারিক ও রাজনৈতিক দ্বন্দ্ব লেগে থাকতো। সে সময় মামুন কারাগারে ছিলেন। গত ১৩ সেপ্টেম্বর মামুন জামিনে মুক্তি পান। মুক্তি পেয়ে তিনি তার ভাইয়ের হত্যার প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা নেন। পরিকল্পনা মোতাবেক যুবলীগকর্মী শহীদুলকে জোরারগঞ্জ থানার চিনকিরহাট বাজারে কুপিয়ে হত্যা করা হয়।

ভাই হত্যার বদলা নিতে চট্টগ্রামে যুবলীগকর্মী আকাশ খুন: র‌্যাব

শহীদুল নিহতের ঘটনায় তার বোন বাদী হয়ে গত ২১ সেপ্টেম্বর জোরারগঞ্জ থানায় ১৪ জনকে এজাহারনামীয় এবং ৭-৮ জন অজ্ঞাত আসামির বিরুদ্ধে হত্যা মামলা করেন।

গ্রেফতারকৃতদের রোববার সকালে জোরারগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

ইকবাল হোসেন/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।