ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ, ভোক্তা অধিকারের জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২২

 

নোংরা পরিবেশে খাবার তৈরি, মুদি দোকানে মেয়াদোত্তীর্ণ পণ্য এবং ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখার দায়ে চট্টগ্রামে ৫ প্রতিষ্ঠানকে ৩৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম মহানগরীর কোর্ট বিল্ডিং, খুলশী ওয়্যারলেস এলাকায় অভিযান পরিচালনা করে এসব অনিয়ম পান অধিদপ্তরের কর্মকর্তারা। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, আনিছুর রহমান ও দিদার হোসেন।

অভিযানে নগরীর কোর্ট বিল্ডিং এলাকার ক্রাউন হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউজকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটিতে নোংরা ও তেলাপোকাযুক্ত পরিবেশে খাদ্যদ্রব্য প্রক্রিয়াকরণ ও ফ্রিজে সংরক্ষিত অবস্থায় খাবার পাওয়া যায়।

মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয় ও সংরক্ষণ করার অপরাধে ওয়্যারলেস এলাকার হাজী রুহুল আমিন স্টোরকে ৮ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ও কাটা ওষুধ সংরক্ষণের অপরাধে নাহার ফার্মেসিকে ১৫ হাজার টাকা, হলি ফার্মেসিকে ৩ হাজার টাকা এবং আর এ কে ফার্মেসিকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

ইকবাল হোসেন/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।