নামি-দামি ব্র্যান্ডের মোড়ক নকল করে বিক্রি, দুই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০০ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২২

নামি-দামি ব্র্যান্ডের মোড়ক নকল করে বিক্রি এবং বিভিন্ন ব্র্যান্ডের ডিটারজেন্ট অবৈধভাবে বিক্রির অপরাধে রাজধানীর চকবাজারে এক প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানটি জনস্বার্থে সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) চকবাজার এলাকায় এ অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে সিয়াম প্যাকেজিং নামের ওই প্রতিষ্ঠানে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের লাল চিনি, ডিটারজেন্ট, বিস্কিট, চানাচুর, চিপস, মসলা, চা, চালসহ নামি-দামি বিভিন্ন ব্র্যান্ডের বিভিন্ন প্যাকেট/মোড়ক নকল করে বিক্রি করতে দেখা যায়। পাশাপাশি সেখানে বিভিন্ন ব্র্যান্ডের ডিটারজেন্ট অবৈধভাবে বিক্রি করা হতো।

jagonews24

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল। তিনি বলেন, বেশ কিছুদিন থেকে নকল চিনি বিক্রি বন্ধে কার্যক্রম চলছে। সেটা বন্ধে গোপন সংবাদের ভিত্তিতে এ প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। কিন্তু এখানে নকল চিনির প্যাকেট ছাড়াও বিভিন্ন প্রকার পণ্যের প্যাকেট বিক্রি করছে অসাধু ব্যবসায়ী।

এসময় আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম ও রজবী নাহার রজনী।

এনএইচ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।