করতোয়ায় নৌকাডুবির ঘটনায় জিএম কাদেরের শোক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২২

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, স্বাধীনতার পঞ্চাশ বছর পরেও আমাদের নৌপথ নিরাপদ নয়। এমন শোকাবহ সংবাদ মেনে নেওয়া যায় না। এ ঘটনায় নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি।

রোববার (২৫ সেপ্টেম্বর) এক শোকবার্তায় তিনি নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

জিএম কাদের বলেন, শারদীয় দুর্গোৎসবের আগে ট্রলারডুবিতে একসঙ্গে সনাতন ধর্মের এতগুলো মানুষের মৃত্যু মেনে নেওয়া যায় না। নৌযানগুলো অতিরিক্ত যাত্রী বহন করছে, কিন্তু দেখার কেউ নেই।

এ ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাপা মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

এদিন দুপুর দেড়টার দিকে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ২৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও অনেকে।

মৃত ব্যক্তিদের মধ্যে ৮ শিশু, ৪ পুরুষ ও ১২ জন নারী রয়েছেন। এরমধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর আটজনের মৃত্যু হয়েছে। বাকি ১৬ জনের মরদেহ উদ্ধার করে নদীর পাড়ে রাখা হয়েছে।

জানা যায়, শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে মাড়েয়া বাজার এলাকার আউলিয়া ঘাট থেকে ৭০ থেকে ৮০ জনের মতো যাত্রী নিয়ে শ্যালো ইঞ্জিনচালিত একটি নৌকা বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের উদ্দেশ্যে রওনা হয়। ঘাট থেকে কিছুদূর যাওয়ার পর নৌকাটি দুলতে শুরু করে। এসময় মাঝি নৌকাটি ঘাটে ফেরানোর চেষ্টা করেও ব্যর্থ হন। একপর্যায়ে নৌকাটি ডুবে যায়। যাত্রীদের অনেকে সাঁতরে তীরে ওঠেন।

এসএম/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।