পর্যটন দিবস উপলক্ষে আগারগাঁওয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৪ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২২

আজ ২৭ সেপ্টেম্বর, বিশ্ব পর্যটন দিবস। ‘পর্যটনে নতুন ভাবনা’ প্রতিপাদ্যে সারাদেশে নানা কর্মসূচি পালন করছে বাংলাদেশ পর্যটন করপোরেশন। তারই অংশ হিসেবে রাজধানীর আগারগাঁওয়ে শোভাযাত্রা করেছে সংস্থাটি।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল সোয়া ৮টায় আগারগাঁওয়ের পর্যটন ভবনের সামনে থেকে এই শোভাযাত্রা শুরু হয়। সকাল পৌনে ৯টা পর্যন্ত আগারগাঁওয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এটি।

শোভাযাত্রার প্রথম সারিতে মোটরসাইকেল নিয়ে অংশ নেন টুরিস্ট পুলিশের সদস্যরা। এরপর ছিল বাংলার আবহের ঐতিহ্য হিসেবে প্রতীকি পালকি। আর সেই পালকিতে দেখা মেলে নতুন বর-কনের। সেই সঙ্গে ছিল বাংলার আদিবাসী, জেলে, বাউলসহ নানা চরিত্র। ছিল ঐতিহ্যের ঘোড়ার গাড়ি ও হাতি।

পর্যটন দিবস উপলক্ষে আগারগাঁওয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা

শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এছাড়া মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. আলি কদর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. জাবের প্রমুখ উপস্থিত ছিলেন।

শোভাযাত্রার বাইরে খাদ্য উৎসব, লাইভ কুকিং শো’র আয়োজন করেছে পর্যটন করপোরেশন। সেই সঙ্গে বিভিন্ন হোটেল-মোটেলে ৩০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও করা হয়েছে।

পর্যটন দিবস উপলক্ষে আগারগাঁওয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা

এদিন সকাল ৭টা থেকেই পর্যটন ভবনের নিচতলার উন্মুক্ত স্থান ও সম্মুখে রাস্তার আইল্যান্ডে বসে বিভিন্ন খাবারের স্টল। এসব স্টলে বাংলাদেশের ঐতিহ্যবাহী নানা রকম খাবার, পানীয়, পিঠা-পায়েস ছাড়াও বিদেশি বাহারি নানা পদও স্থান পেয়েছে।

এমএমএ/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।