পুলিশের ওপর হামলা: হিযবুত তাহরীরের ২ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৮ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২
গ্রেফতার রবিউল ইসলাম ও মাহফুজ রানা

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ওয়ারেন্টভুক্ত দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতাররা প্রায় আট বছর ধরে পলাতক ছিলেন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন এটিইউয়ের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান। গ্রেফতাররা হলেন- মো. রবিউল ইসলাম (২৯) ও মো. মাহফুজ ওরফে রানা (২৮)। তাদের বাড়ি দিনাজপুরের চিরিরবন্দরে।

আসলাম খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার সাভার এলাকায় অভিযান চালিয়ে হিযবুত তাহরীরের ওয়ারেন্টভুক্ত প্রায় আট বছর ধরে পলাতক দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে দুটি মোবাইলফোন জব্দ করা হয়।

তিনি বলেন, ২০১৩ সালের ২৭ ডিসেম্বর গ্রেফতারদের বিরুদ্ধে ডিএমপির শাহবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন।

ঘটনার বর্ণনা দিয়ে এটিইউয়ের পুলিশ সুপার বলেন, গ্রেফতার রবিউল ইসলাম ও মাহফুজ রানা ২০১৩ সালের ২৭ ডিসেম্বর রাজধানীর শাহবাগ থানাধীন সেগুনবাগিচা কার্পেট গলির চৌরাস্তা থেকে হিযবুত তাহরীরের কয়েকজনকে নিয়ে সরকার ও রাষ্ট্রবিরোধী এবং নাশকতামূলক কার্যক্রমের উদ্দেশ্যে মিছিল বের করে। মিছিলটি প্রেস ক্লাবের দিকে অগ্রসর হওয়াকালীন শাহবাগ থানা পুলিশ বাধা দিলে তারা উপর্যুপরি পুলিশের ওপর আক্রমণ করে।

তিনি আরও বলেন, এ ঘটনায় ২০১৩ সালের ২৮ ডিসেম্বর রবিউল ও মাহফুজসহ কয়েকজনকে গ্রেফতার করে আদালতে সোর্পদ করা হয়। আদালত তাদের কারাগারে পালানোর আদেশ দেন। পরে আসামিরা জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান। আদালতে হাজিরা না দেওয়া তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

টিটি/আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।