প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ৭৬ হাজার চারা রোপণ করবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩০ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে সারাদেশে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষক উপ-কমিটি এক সপ্তাহের মধ্যে সারাদেশে ৭৬ হাজার চারা রোপণ করবে।

বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপিত হবে বুধবার (২৮ সেপ্টেম্বর)। এ উপলক্ষে আলোচনা সভা, দোয়া-প্রার্থনা কর্মসূচি, আনন্দ র‌্যালি, আলোকচিত্র প্রদর্শনীসহ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ।

দলটির বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি জানায়, আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে এক সপ্তাহের মধ্যে সারাদেশে ৭৬ হাজার চারা রোপণ করবে কমিটি। কারণ প্রধানমন্ত্রী সবসময় পরিবেশ রক্ষায় নানা ধরনের গাছের চারা রোপণ করেন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার অনুপ্রেরণায় এই বৃক্ষরোপণ কার্যক্রম গ্রহণ করেছে কমিটি।

প্রাথমিকভাবে উপ-কমিটি বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করবে। কমিটির সদস্যরা টুঙ্গিপাড়ায় প্রায় ২০ হাজার তালের চারা রোপণ করবেন।

১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর মধুমতি নদী বিধৌত গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ হাসিনা। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান এবং আওয়ামী লীগের সভাপতি তিনি।

এইচএ/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।