অবৈধ সম্পদ অর্জন

স্ত্রীসহ বিআরটিএ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৮ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২২

ঘুস ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের দায়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সহকারী পরিচালক মো. আ. জলিল মিয়া ও তার স্ত্রী মাহমুদা নাছরিনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধর সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয়, পাবনায় বাদী হয়ে এ মামলা করেছেন।

বুধবার (২৮ সেপ্টেম্বর) দুদকের জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

মামলার এজহারে বলা হয়, আসামি বিআরটিএর সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. আ. জলিল মিয়া ও তার স্ত্রী মাহমুদা নাছরিন অসাধু উপায়ে জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২ কোটি ৭৪ লাখ ৩০ হাজার ৩৩৯ টাকা মূল্যের অবৈধ সম্পদ অর্জন ও ভোগ দখলে রেখেছেন৷ এছাড়া আসামিরা দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে ১ কোটি ৬৫ লাখ ৩৭ হাজার ৯৮৪ টাকার সম্পদের তথ্য গোপন ও মিথ্যা তথ্য দিয়েছেন।

আরও জানা যায়, আসামি আ. জলিল মিয়া পটুয়াখালীতে কর্মরত থাকাকালীন ঘুস, দুর্নীতির মাধ্যমে এই অবৈধ সম্পদ অর্জন করেছেন বলে দুদকের অনুসন্ধানে উঠে আসে। দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ তার স্ত্রী মাহমুদা নাছরিনের নামে হস্তান্তর বা রূপান্তর বা স্থানান্তরের মাধ্যমে বৈধকরণের চেষ্টা ও সহযোগিতা করায় তাদের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা, মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২) ও ৪(৩) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় মামলাটি করা হয়েছে।

এসএম/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।