হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের পরিচালক হলেন গাজী মিজানুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৭ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২

বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তরের পরিচালক হলেন সংস্থাটির সহকারী পরিচালক (পরিকল্পনা ও পরিবীক্ষণ) গাজী মিজানুর রহমান।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। অবিলম্বে এ আদেশ কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়।

১৯৭৩ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশের পরিপ্রেক্ষিতে সর্বপ্রথম ১৯৭৭ সালে বাংলাদেশ হাওর উন্নয়ন বোর্ড গঠিত হয়। তবে ১৯৮২ সালে তদানীন্তর সরকারের এক আদেশে তা বিলুপ্ত হয়। বর্তমান প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছায় এক রিজলিউশনের মাধ্যমে ২০০০ সালে বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন বোর্ড আবার গঠিত হয়।

পরবর্তীতে ২০১৪ সালের ১৭ নভেম্বর মন্ত্রিসভায় এ বোর্ডকে পানি সম্পদ মন্ত্রণালয়ের অধীন হিসেবে গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। সব আনুষ্ঠানিকতা শেষে ২০১৬ সালের ২৪ জুলাই পানি সম্পদ মন্ত্রণালয় থেকে বাংলাদেশ হাওর ও জলাভূমি উন্নয়ন অধিদপ্তর গঠনের প্রজ্ঞাপন জারি করা হয়।

আইএইচআর/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।