মিরপুরে পাম্প ও কসমেটিকসের দোকানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৪ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২
মিরপুরে পাম্প ও কসমেটিকসের দোকানকে বিএসটিআই’র জরিমানা

মিরপুরের কাফরুল এলাকায় সোবাহান ফিলিং অ্যান্ড সার্ভিসিং স্টেশনে প্রতি ১০ লিটার অকটেনে ৪০ মিলিলিটার কম দেওয়ায় ২৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। একই অভিযানে একটি কসমেটিকসের দোকানকেও জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ঢাকা মহানগরীর কাফরুল এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়। বুধবার (২৮ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিএসটিআই।

Fine3

মিরপুর-১ নম্বরে বিভিন্ন ফলের দোকানে ডিজিটাল ওজন যন্ত্র যাচাই

অভিযানে বিএসটিআই আইন-২০১৮ অনুসারে বাধ্যতামূলক স্ক্রিন ক্রিম পণ্যের অনুকূলে বিএসটিআই’র ছাড়পত্র না নিয়ে বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে মিরপুর মসজিদ মার্কেটের তৃষ্ণা কসমেটিকসকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে দোকানের অবৈধ সব কসমেটিকস পণ্য জব্দ করা হয়।

এছাড়া মিরপুর-১ নম্বরে বিভিন্ন ফলের দোকানের ডিজিটাল ওজন যন্ত্র যাচাই করা হয়।

বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকারের নেতৃত্বে এ অভিযানটি পরিচালিত হয়েছে। এতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেছেন বিএসটিআই’র ফিল্ড অফিসার (সিএম) ইবাদত মানিক ও পরিদর্শক (মেট্রোলজি) কামরুল পলাশ।

এনএইচ/জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।