বিশ্বে সরকার প্রধানদের আইকন শেখ হাসিনা: প্রতিমন্ত্রী ইন্দিরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২
শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শিশু একাডেমিতে এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা

মানুষের প্রতি ভালোবাসা ও জনগণের সেবার মাধ্যমে বাঙালিদের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এ কথা বলেন।

শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে বাংলাদেশ শিশু একাডেমিতে এক অনুষ্ঠানে অংশ নেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের ভাগ্য পরিবর্তনের সংগ্রামে আত্মত্যাগের উজ্জ্বল দৃষ্টান্ত। দেশের মানুষের প্রতি তার ভালোবাসা, দেশপ্রেম, উন্নয়ন পরিকল্পনা ও জনগণের সেবার মাধ্যমে বাঙালি হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছেন। প্রধানমন্ত্রী নিজস্ব অর্থায়নে করেছেন পদ্মা সেতু, মেট্রোরেল ও কর্ণফুলী ট্যানেল। নারীর ক্ষমতায়নে আজ বাংলাদেশ বিশ্বে রোল মডেল।

jagonews24

প্রতিমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনা সীমান্ত, সমুদ্র, আকাশ বিজয়ী, বিশ্ব মানবতার মা, গ্লোবাল ওমেন লিডার, এজেন্ট অব চেঞ্জ, শান্তি বৃক্ষ, ভ্যাকসিন হিরো পদকে ভূষিত। যিনি বিশ্বে দীর্ঘমেয়াদি নারী প্রধানমন্ত্রী ও সরকার প্রধানদের আইকন। তার জন্মদিন সবার, বিশেষ করে নারী ও শিশুর জন্য অত্যন্ত আনন্দের।

আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়ব, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন ও শিশু একাডেমির মহাপরিচালক মো. শরিফুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল।

আইএইচআর/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।