চালককে অতিরিক্ত গতিতে চালানোর উৎসাহ না দিতে নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৪ এএম, ২৯ সেপ্টেম্বর ২০২২

অতিরিক্ত গতিতে গাড়ি চালানোর জন্য কিছুসংখ্যক অতি উৎসাহিত যাত্রী চালকদের প্রভাবিত করেন। চালকদের এ ধরনের উৎসাহ না দিতে যাত্রীদের নির্দেশনা দিয়েছে নাবিল পরিবহন।

বুধবার (২৮ সেপ্টেম্বর) নাবিল পরিবহন কর্তৃপক্ষের সই করা এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, নাবিল পরিবহনের সব রুটের চালক, সুপারভাইজার ও সাধারণ যাত্রীদের বলা হচ্ছে যে, কিছুসংখ্যক অতি উৎসাহিত যাত্রী গাড়ির চালকদের প্রভাবিত করে অতিরিক্ত গতিতে গাড়ি চালানোর জন্য। তাই আমরা সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করছি, গাড়ি চালানো অবস্থায় চালককে অতিরিক্ত গতিতে চালানোর উৎসাহ না দেওয়ার জন্য। একই সঙ্গে সুপারভাইজারকে সার্বক্ষণিক তা মনিটরিং করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনায় আরও বলা হয়, ট্রাফিক আইন মেনে চলা ও সড়ক দুর্ঘটনা রোধ করা, গতি সীমার মধ্যে থাকাতে হবে, যেন দুর্ঘটনা না ঘটে। ঘুম ঝিমুনির ভাব আসলে গাড়ি চালানো তাৎক্ষনিক বন্ধ করতে হবে। শরীরের কোনো অংশ গাড়ির বাহিরে রাখা যাবে না ও চালকদের মনোযোগ বিঘ্ন ঘটে এমন কিছু করা যাবে না।

এমওএস/আরএডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।