বিয়ের সবকিছু এক ছাদের নিচে ওয়েডিং এক্সপোতে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৩ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২২

বাঙালি সংস্কৃতির এক বড় আয়োজন বিয়ে। আর বিয়ের এসব সংস্কৃতি সব আয়োজন এক ছাদের নিচে নিয়ে প্রথমবারের মতো শুরু হলো বাংলাদেশ ওয়েডিং এক্সপো ২০২২।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় ইন্টান্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) রাজদর্শন হলে এ আয়োজনের উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম।

এরপর প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের সব থেকে উৎসবমুখর আয়োজনটি হলো বিয়ে। বিয়ে ঘিরে বিয়ের আগে পরে খাবার, পোশাক, গান-বাজনা, নাচ, আচার-অনুষ্ঠান সবকিছুর একটা বড় আয়োজন নিঃসন্দেহে প্রশংসনীয়। আর তা একসঙ্গে করা সত্যিই অনেক বড় বিষয়।

মেলার সরেজমিন দেখা যায়, ৫০টি স্টলে জমে উঠেছে তিনদিনের এ বিয়ের মেলা। সন্ধ্যায় আলোর ঝলকানি আর ফ্যাশন শো’র মধ্য দিয়ে পর্দা উঠে এ আয়োজনের। ধবধবে সাদা পাঞ্জাবি, সোনালি কটি, ধূসর শেরওয়ানি, গোলাপি পাগড়িতে বর সাজে নিজেদের মেলে ধরেন মডেলরা। কনে সাজে শাড়ি, লেহেঙ্গা, ভারী ওড়না পরে র‌্যাম্পে হাঁটেন বউ সাজা রমণীরা।

তাদের এ সাজের সঙ্গে নিজেদের বিয়ের সাজের পরিকল্পনা সেরে নিতে পারেন অনেকেই। কেননা দেশের নামিদামি ডিজাইনাররা নিজেদের পোশাক নিয়ে হাজির হয়েছেন এ মেলায়।

উদ্বোধনী অনুষ্ঠানে এসময় মঞ্চে আরও উপস্থিত ছিলেন আইসিসিবির চিফ অপারেটিং অফিসার এম এম জসিম উদ্দিন, আয়োজক লিংক্স ইভেন্টসের সিইও নুযাত নাওয়ার, বায়োজিনের ডিরেক্টর (মার্কেটিং অ্যান্ড সেলস) কামরুল হাসান রনি, সাইমন বিচ রিসোর্টের ব্যবস্থাপক (সেলস অ্যান্ড মার্কেটিং) মো. আহসানুল হোসাইন।

উদ্বোধনী অনুষ্ঠানে এক্সপোর সব থেকে আকর্ষণীয় প্যাভিলিয়নের জন্য পুরস্কার দেওয়া হয় আইসিসিবিকে। এদিকে বিয়ের মেলায় বিভিন্ন পণ্যে মিলছে বিশেষ ছাড়।

প্রথম দিন রাত ১০টা পর্যন্ত চলে মেলার কার্যক্রম। বেচাকেনার পাশাপাশি শেষ সময় পর্যন্ত চলে র‍্যাম্প শো। এতে সর্বশেষ অংশ নেন চিত্রনায়িকা ও মডেল বিদ্যা সিনহা মিম। আগামীকাল সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এ বিয়ের মেলা। তিনদিনের মেলা শেষ হবে শনিবার।

এনএইচ/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।