অনলাইনে কর পরিশোধে ১০ শতাংশ রেয়াত ডিএনসিসির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৭ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নাগরিকরা ঘরে বসেই অনলাইনে ডিজিটাল পদ্ধতিতে হোল্ডিং ট্যাক্স, নতুন লাইসেন্স ও লাইসেন্স নবায়ন ফি পরিশোধ করতে পারছেন। ডিজিটাল এ পদ্ধতির সঙ্গে ডিএনসিসি এলাকার করদাতা ও ব্যবসায়ীদের পরিচিতির জন্য বকেয়াসহ চলতি ২০২২-২৩ অর্থ বছরের চার কিস্তি হোল্ডিং ট্যাক্স একত্রে অনলাইনে পরিশোধ করলে ছাড় দেবে ডিএনসিসি।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২২-২০২৩ অর্থ বছরের চার কিস্তির ওপর ১০ শতাংশ রেয়াতের সময়সীমা ও সারচার্জ ছাড়া ট্রেড লাইসেন্স নবায়নের সময়সীমা আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বাড়িয়েছে ডিএনসিসি।

বিজ্ঞপ্তিতে বর্ধিত সময়ের মধ্যে করদাতাদের বকেয়াসহ চলতি ২০২২-২৩ অর্থবছরের চার কিস্তি হোল্ডিং ট্যাক্স একত্রে পরিশোধ করে ১০ শতাংশ রেয়াতের সুযোগ নেওয়ার ও ব্যবসায়ীদের সারচার্জ ছাড়া ট্রেড লাইসেন্স নবায়নের সুযোগ নেওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

ডিএনসিসির পক্ষ থেকে জানানো হয়, ট্রেড লাইসেন্স, লাইসেন্স নবায়ন ও গৃহকর পরিশোধে নগরবাসীর হয়রানি নিরসনে ও মূল্যবান সময় বাঁচাতেও সহায়তা করবে। এ উদ্যোগটি ডিএনসিসির সব কার্যক্রমকে ডিজিটালাইজ ও স্বয়ংক্রিয় রাজস্ব পদ্ধতি শক্তিশালীকরণ সংক্রান্ত কার্যক্রমের একটি অংশ।

এমএমএ/এসএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।