১৩ বছরের সাজা এড়াতে ৩৪ বছর পলাতক, অবশেষে ধরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২২

রাজধানীর কাফরুল এলাকা থেকে ১৩ বছরের সাজাপ্রাপ্ত আসামি মো. মাজহারুল আলমকে (৭০) গ্রেফতার করেছে র‌্যাব-৪। দুর্নীতি দমন আইনের মামলায় দীর্ঘ ৩৪ বছর পলাতক ছিলেন তিনি।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৪।

এতে বলা হয়, বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর কাফরুল এলাকায় অভিযান চালিয়ে দীর্ঘ ৩৪ বছর দুর্নীতি দমন আইনের মামলায় পলাতক ১৩ বছরের সাজাপ্রাপ্ত মো. মাজহারুল আলমকে গ্রেফতার করা হয়। তিনি ১৯৮১ সালে নিজের সনদপত্র জালিয়াতি করে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা মুন্সেফি আদালতে নাজির নামে চাকরিতে যোগ দেন। কর্মরত থাকাকালীন আদালতের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিল ও সই জাল করে দুর্নীতিসহ বিভিন্ন লোকের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা নিতেন।

এতে আরও বলা হয়, বিষয়গুলো জানাজানি হলে তার বিরুদ্ধে মামলা করা হয়। পুলিশ মাজহারুলকে গ্রেফতার করে। পরে জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান তিনি। পরবর্তীসময়ে চার্জশিটের ভিত্তিতে আদালত মাজহারুল আলমকে ১৩ বছরের কারাদণ্ড ও চার হাজার টাকা জরিমানা করেন।

র‌্যাব-৪ জানায়, মাজহারুল দীর্ঘ ৩৪ বছর যাবত পলাতক ছিলেন। গ্রেফতার এড়াতে আসামি ঢাকায় চলে যান। প্রথমদিকে তিনি ঢাকায় মুদি দোকানি ও পরে ওষুধের দোকান দিয়ে জীবিকা নির্বাহ করতেন। পরে ঢাকার বিভিন্ন এলাকায় ছোটখাটো ঠিকাদারি করতেন। গ্রেফতার মাজহারকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

আরএসএম/আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।