দুর্গোৎসব নিরাপদ-নির্বিঘ্ন করতে সব ব্যবস্থা নেওয়া হয়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৭ পিএম, ০১ অক্টোবর ২০২২

শারদীয় দুর্গাপূজা নিরাপদ ও নির্বিঘ্নভাবে উদযাপনে সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

শনিবার (১ অক্টোবর) রাজধানীর সিদ্ধেশ্বরী কালী মন্দির প্রাঙ্গণে দুর্গাপূজা উপলক্ষে অসহায় ও হতদরিদ্র ব্যক্তিদের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, এদেশ আমাদের সকলের। আমরা কোনো সম্প্রদায়কে সংখ্যালঘু বা সংখ্যাগুরু হিসেবে ভাবি না। সবাই এদেশের নাগরিক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সব সম্প্রদায়ের মানুষের রক্তের বিনিময়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। তাই সব সম্প্রদায়ের ধর্মীয় অধিকার প্রতিষ্ঠায় আমরা বদ্ধপরিকর।

প্রতিমন্ত্রী বলেন, শারদীয় দুর্গাপূজা নিরাপদ ও নির্বিঘ্নভাবে উদযাপনে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রয়োজনীয় নিরাপত্তা বিধানে পুলিশ, আনসার, স্বেচ্ছাসেবক বাহিনী নিয়োজিত করা হয়েছে।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি, ধর্ম যার যার, উৎসব সবার। আমাদের সংবিধানে ধর্ম নিরপেক্ষতাকে অন্যতম মূলনীতি হিসেবে সন্নিবেশিত করা হয়েছে। একটি গোষ্ঠী দেশে সাম্প্রদায়িক হানাহানি উসকে দিয়ে দেশের ভাবমূর্তি নষ্ট করতে চায়। তাদের বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

ফরিদুল হক খান বলেন, সরকার ও বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ হতে শারদীয় দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে উদযাপনে প্রয়োজনীয় সহায়তা দেওয়া হচ্ছে।

সিদ্ধেশ্বরী সার্বজনীন পূজা পরিষদের সভাপতি সুব্রত পালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেং, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা কাজল দেবনাথ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি জয়ন্ত কুমার দেব, সিদ্ধেশ্বরী সার্বজনীন পূজা পরিষদের সাধারণ সম্পাদক পরিণীতা সরকার, সিদ্ধেশ্বরী সার্বজনীন কালী মন্দিরের সেবায়েত শেখর গোস্বামী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সিদ্ধেশ্বরী সার্বজনীন পূজা পরিষদের পক্ষ থেকে অসহায় ও দুঃস্থদের মধ্যে বস্ত্র বিতরণ করা হয়।

আরএমএম/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।