আশ্বিনের সকালে বৃষ্টিতে কর্মজীবীদের ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৪ পিএম, ০২ অক্টোবর ২০২২
ফাইল ছবি

এ বছর বর্ষাকালে তেমন বৃষ্টি না হওয়ায় গরমের তীব্রতা কমেনি। প্রচণ্ড গরমে যখন নাভিশ্বাস অবস্থা, তখন কিছুটা স্বস্তি আনে বৃষ্টি। তবে রোববার সকালের বৃষ্টি রাজধানীবাসীর জন্য সুখকর হয়নি। আশ্বিনের সকালের এই বৃষ্টিতে ভোগান্তিতে পড়েন ঘর থেকে বের হওয়া কর্মজীবী ও সাধারণ মানুষ। বৃষ্টিতে ঢাকার বিভিন্ন জায়গায় দেখা দিয়েছে জলাবদ্ধতা ও যানজট।

রোববার (২ অক্টোবর) সকাল ১০টায় এয়ারপোর্ট এলাকায় কর্মস্থলে যেতে বাড্ডা থেকে বাসে ওঠেন মাহমুদ হাসান। তবে এক ঘণ্টা পরে বেলা ১১টায় এয়ারপোর্টে পৌঁছাতে পারেননি তিনি। অথচ এ পথ যেতে অন্যান্য দিন সাধারণত ১৫ থেকে ২০ মিনিট সময় লাগে। জাগো নিউজকে মাহমুদ হাসান জানান, সকালে বৃষ্টি হলেও গরম কমেনি। ভ্যাপসা গরমে এই যানজটে ভোগান্তি পোহাতে হচ্ছে।

তবে রামপুরা থেকে এয়ারপোর্টগামী রোডে যানজট থাকলেও বিপরীতগামী রুটে অর্থাৎ এয়ারপোর্ট থেকে বাড্ডা রোডে যানজট তেমন নেই।

rain-0

সাইমুন নামে আরেক কর্মজীবী জাগো নিউজকে জানান, সকাল থেকেই বৃষ্টি শুরু হওয়ায় রাস্তায় যেমন যানজট, একইভাবে গণপরিবহন সংকটও। ফলে এই বৃষ্টিতে বাইরে বেরিয়ে ভোগান্তিতে পড়েন কর্মজীবীরা। দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকে একটা বাস পেলেও যানজটের কারণে অফিসে পৌঁছাতে দেরি হয় অধিকাংশ চাকরিজীবীর।

দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি বেড়েছে। রোববার (২ অক্টোবর) সারাদেশেই বৃষ্টি হতে পারে, এজন্য দিনের তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যেতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। বৃষ্টির এ প্রবণতা আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

গত কয়েকদিন ধরে চট্টগ্রাম ছাড়া প্রায় সারাদেশ বৃষ্টিহীন। এতে গরম অনেকটাই বেড়ে গিয়েছিল। এরই মধ্যে বৃষ্টি বাড়ার পূর্বাভাস দেয় আবহাওয়া বিভাগ।

সকালে বৃষ্টি হওয়ায় দুর্ভোগে পড়েন অফিসগামী মানুষ। অনেকে অফিসে গেছেন বৃষ্টিতে ভিজে।

এএএম/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।