আত্মরক্ষার প্রশিক্ষণ পেলেন ২৫ নারী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ০২ অক্টোবর ২০২২

আত্মরক্ষার কৌশল সম্পর্কে ধারণা ও প্রশিক্ষণের আয়োজন করেছে ইয়ুথপ্রেনার নেটওয়ার্ক। কর্মশালায় প্রশিক্ষণ দেয় সাউদার্ন শাওলিন অ্যাসোসিয়েশন বাংলাদেশ। এতে অংশ নিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার ২৫ জন নারী।

রোববার (২ অক্টোবর) সকালে রাজধানীর ধানমন্ডির ইএমকে সেন্টারে ‘স্পার্ক- এ সেলফ ডিফেন্স ট্রেনিং প্রোজেক্ট ফর ওমেন-কোহরট ০.২’ শীর্ষক নামে দিনব্যাপী এক কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় নারীদের আত্মরক্ষার কৌশল, আত্মরক্ষা সম্পর্কে ভ্রান্ত ধারণা দূর করা ও নারীদের প্রাত্যহিক ব্যায়াম সম্পর্কে ধারণা দেন প্রশিক্ষকরা। এ কর্মশালাটির মিডিয়া পার্টনার জাগো নিউজ ও দ্য রিপোর্ট টুয়েন্টিফোরডটকম।

jagonews24

ইয়ুথপ্রেনার নেটওয়ার্কের অপারেশন ম্যানেজার মাশফিকুর রহমান মুন্না বলেন, আমাদের প্রতিষ্ঠান থেকে এখন পর্যন্ত ২০০ এর বেশি নারী আত্মরক্ষার কৌশল শিখেছেন। খিলগাঁওয়ে ছেলে ও মেয়েদের জন্য উইং চুন কুংফু ও আফতাব নগরে ছেলেদের জন্য শাওলিন কুংফু ব্যাচের ব্যবস্থা রয়েছে।

jagonews24

তিনি বলেন, আত্মরক্ষার কৌশল শেখার বিষয়ে অনেকের মধ্যে বিভিন্ন ধরনের ভ্রান্ত ধারণা আছে। যেমন- ইনজুরি হতে পারে, মেয়েদের হাত-পা শক্ত হয়ে খারাপ দেখা যায়, শরীরের স্থায়ী ক্ষতি হয় ইত্যাদি। এছাড়া অনেক নারী মার্শাল আর্ট শেখার ব্যাপারে বিনা কারণে ভয় পেয়ে থাকেন। এ ভয় কাটিয়ে ভ্রান্ত ধারণাগুলো দূর করাই এ কর্মশালার অন্যতম উদ্দেশ্য।

jagonews24

কর্মশালা পরিচালনা করেন সাউদার্ন শাওলিন অ্যাসোসিয়েশনের উইং চুন নারী ব্যাচের শিক্ষার্থীরা। কর্মশালা শেষে সব প্রতিযোগীকে সার্টিফিকেট দেওয়া হয়।

এসএম/আরএডি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।