ক্যানসারে উপসচিব সঞ্জীব কুমার দেবনাথের মৃত্যু

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৭ পিএম, ০৪ অক্টোবর ২০২২

ক্যানসারে আক্রান্ত হয়ে ভূমি মন্ত্রণালয়ের উপসচিব সঞ্জীব কুমার দেবনাথ মারা গেছেন। সোমবার (৩ অক্টোবর) ভারতের চেন্নাইয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মঙ্গলবার (৪ অক্টোবর) ভূমি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

২৪তম বিসিএস প্রশাসন ক্যাডারের সদস্য সঞ্জীব কুমার দেবনাথ কর্মজীবনে সৎ, মেধাবী, দক্ষ এবং চৌকস কর্মকর্তা হিসেবে যেমন পরিচিত ছিলেন, তেমনি ব্যক্তিজীবনেও পরিচিত ছিলেন অত্যন্ত বিনয়ী, সদালাপী এবং সজ্জন মানুষ হিসেবে বলে জানিয়েছেন সহকর্মীরা। তার অকাল মৃত্যুতে সহকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

সঞ্জীব কুমার দেবনাথের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এবং ভূমি সচিব মো. মোস্তাফিজুর রহমান।

ভূমিমন্ত্রী শোক বার্তায় বলেন, সঞ্জীব কুমার দেবনাথ অত্যন্ত দক্ষতা ও সুনামের সঙ্গে রাষ্ট্রের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। তার মতো তরুণ মেধাবী কর্মকর্তার অকাল প্রয়াণে জনপ্রশাসন ও দেশের এক অপূরণীয় ক্ষতি হলো।

ভূমি সচিব শোক বার্তায় বলেন, সঞ্জীব কুমার দেবনাথ সুদক্ষ কর্মকর্তা ছিলেন। একজন পেশাদার সিভিল সার্ভিস কর্মকর্তা হিসেবে তিনি অত্যন্ত নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে আমি একজন অত্যন্ত ভালো সহকর্মী হারালাম এবং জাতি হারালো তার এক মেধাবী কর্মকর্তা।

পৃথক শোক বার্তায় ভূমিমন্ত্রী এবং ভূমি সচিব প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আরএমএম/এমআরএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।