কোনো দূতাবাস আমাদের প্রভাবিত করেনি: সিইসি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২১ পিএম, ০৪ অক্টোবর ২০২২

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, কোনো দূতাবাস আমাদের প্রভাবিত করেনি। তারা কেবল সুন্দর ও অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচনের আশাবাদ ব্যক্ত করেছেন।

মঙ্গলবার (৪ অক্টোবর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইলেকশন মনিটরিং ফোরামের (ইএমএফ) সঙ্গে এক বৈঠকের পর সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি।

সিইসি বলেন, বিভিন্ন দূতাবাসের কথা উনারা (ইএমএফ সদস্যরা) বলেছেন, কথা প্রসঙ্গে এটাও বলি যে ওনারা আমাদের প্রভাবিত করেননি। ওরা ডিপ্লোমেট। ওনারা অত্যন্ত প্রশিক্ষিত। কখনই নির্বাচন নিয়ে প্রভাবিত করার মতো কোনো কথা বলেনি। কখনো বলবেনও না। আমাদের সঙ্গে অন্তত বলবেন না।

তিনি বলেন, ওনারা (কূটনীতিক) আশাবাদ ব্যক্ত করেছেন, বাংলাদেশের আগামী নির্বাচন সুন্দর হবে, অংশগ্রহণমূলক হবে। বিদেশি কুটনীতিকরা শুধু আমাদের সঙ্গেই না, এর আগেও যে কমিশন এসেছিল তাদের সঙ্গেও সাক্ষাৎ করেছেন। এটা এক ধরনের সৌজন্য সাক্ষাৎ। সেজন্যই ওনারা আসেন, অনেক সময় ওনারা সহযোগিতার আশ্বাস দেন। আমরা এখনো ওনাদের কাছে কোনো সহায়তার প্রস্তাব দিইনি।

এর মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র, রাশিয়া, অস্ট্রেলিয়া, ইউরোপিয় ইউনিয়নভুক্ত দেশগুলোর রাষ্ট্রদূত/কূটনীতিক সিইসির সঙ্গে সাক্ষাৎ করেছেন। তাদের বেশিরভাগই অংশগ্রহণমূলক, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা করেছেন।

এইচএস/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।