সুইজারল্যান্ড সফরে গেলেন সেনাপ্রধান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ০৪ অক্টোবর ২০২২
সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ/ফাইল ছবি

ছয়দিনের সরকারি সফরে সুইজারল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

মঙ্গলবার (৪ অক্টোবর) তিনি ঢাকা ত্যাগ করেন। দুপুরে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সুইজারল্যান্ড সফরকালে সেনাপ্রধান দেশটির রেইনমেটাল এয়ার ডিফেন্স কোম্পানির সমরাস্ত্র কারখানা পরিদর্শন করবেন। ওই কোম্পানি থেকে নির্মিত অত্যাধুনিক আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ওরলিকন এয়ার ডিফেন্স সিস্টেম বাংলাদেশ সেনাবাহিনীতে সংযুক্ত হয়েছে।

রেইনমেটাল এয়ার ডিফেন্স থেকে কেনা অবশিষ্ট ওরলিকন গান সিস্টেম তৈরির কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। সেনাপ্রধান অবশিষ্ট কার্যক্রম পর্যবেক্ষণের পাশাপাশি ওরলিকনের কার্যকারিতা যাচাইয়ের জন্য ফায়ারিং অ্যারেঞ্জমেন্ট অবলোকন করবেন।

তাছাড়া সেনাপ্রধান সুইজারল্যান্ডের সশস্ত্র বাহিনী ও সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সাক্ষাৎকালে তারা দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সামরিক ও পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এ সফর শেষে সেনাপ্রধান আগামী রোববার (৯ অক্টোবর) সুইজারল্যান্ড ত্যাগ করবেন। মঙ্গলবার (১১ অক্টোবর) তার ঢাকায় পোঁছানোর কথা রয়েছে।

টিটি/এসএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।