‘জাপান বাংলাদেশের নিকটতম-অকৃত্রিম বন্ধু’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০২:১১ এএম, ০৫ অক্টোবর ২০২২

চট্টগ্রাম চেম্বারের এক অনুষ্ঠানে জাপান এক্সটার্নাল ট্রেড অরগানাইজেশনের (জেটরো) কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ইওজি আন্দো বলেছেন, জাপান এবং বাংলাদেশ একে অপরের নিকটতম বন্ধু। জাপানি বিনিয়োগকারীরা বাংলাদেশে বিভিন্ন সেক্টরের প্রতিষ্ঠানের সঙ্গে যৌথ বিনিয়োগে আগ্রহী।

মঙ্গলবার (৪ অক্টোবর) আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই), বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স (বিসিই) এবং জাপান এক্সটারনাল ট্রেড অরগানাইজেশন (জেটরো) বাংলাদেশের যৌথ উদ্যোগে ‘জ্বালানি দক্ষতা ও সংরক্ষণ বৃদ্ধি কার্যক্রমে জাইকার দুই ধাপের অর্থায়ন প্রকল্প’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

চেম্বারের ভাইস-প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ তানভীরের সভাপতিত্বে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন এম. এ. লতিফ এমপি।

এম. এ. লতিফ এমপি বলেন, স্বাধীনতার পর বাংলাদেশে প্রথম মিশন স্থাপন করেছে জাপান। জাপান বাংলাদেশের অন্যতম অকৃত্রিম বন্ধু যা তারা বিভিন্ন সময়ে বাংলাদেশের প্রতি তাদের সহযোগিতার মাধ্যমে প্রমাণ করেছে।

সেমিনারে আরও বক্তব্য রাখেন চিটাগাং চেম্বারের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার আলী আহমেদ, চেম্বার পরিচালক অঞ্জন শেখর দাশ, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, এস. এম. আবু তৈয়ব ও মো. এম. মহিউদ্দিন চৌধুরী প্রমুখ।

ইকবাল হোসেন/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।