বিদ্যুৎ বিপর্যয়: বড় ধরনের ছিনতাইয়ের পরিকল্পনা, গ্রেফতার ২৪

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৮ পিএম, ০৫ অক্টোবর ২০২২

জাতীয় গ্রিডের একটি সঞ্চালন লাইনে বিদ্যুৎ বিপর্যয় দেখা দেওয়ার সুযোগে ছিনতাইকারী চক্রের দৌরাত্ম্য বেড়ে গেছে— এমন তথ্যের ভিত্তিতে রাজধানীর বিভ্ন্নি এলাকায় অভিযান চালিয়ে ছিনতাই চক্রের মূলহোতাসহ ২৪ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (৫ অক্টোবর) দুপুরে র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) সহকারী পুলিশ সুপার ফারজানা হক জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, মঙ্গলবার রাতে রাজধানীতে বিদ্যুৎ না থাকায় সুযোগে ছিনতাইকারী চক্রের দৌরাত্ম বেড়ে যাওয়ার খবরে রাজধানীর শাহজাহানপুর, মতিঝিল, পল্টন ও যাত্রাবাড়ী এলাকায় সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত সাঁড়াশি অভিযান চালিয়ে চক্রের মূলহোতাসহ ২৪ জনকে আটক করা হয়েছে।

তারা হলেন— রাজন (২২), বিল্লাল হোসেন (১৯), হৃদয় হোসেন (১৯), জসমত (১৫), এনামুল হক (২২), রানা (২৮), সুজন (২৬), শাহীন (২৬), বিল্লাল হোসেন (২৫), হৃদয় (১৯), মোবারক হোসেন (১৯), জনি (৩০), আবু বক্কর সিদ্দিক (২৪), মিলন চন্দ্র মন্ডল (৩৮), সুজন (২০), রিপন (৪০), আমান হোসেন (২০), শরিফ উদ্দিন(২১), রনি (২০), আরিফ হোসেন (২০), ইদ্রিস(২৯), নুর উদ্দিন (৫৪), সোহেল (১৯) ও আলামিন (৩২)। এ সময় তাদের কাছ থেকে সুইচ গিয়ার, ব্লেড, কাঁচি, চাকু, খুরসহ বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়।

আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা রাজধানীর শাহজাহানপুর, মতিঝিল এবং পল্টন থানা এলাকায় নিয়মিত ছিনতাইয়ের কার্যক্রম চালিয়ে আসছিল। মঙ্গলবার বিদ্যুৎ না থাকায় সুযোগে সংঘবদ্ধভাবে বড় ধরনের ছিনতাইয়ের পরিকল্পনা করে তারা।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান সহকারী পুলিশ সুপার ফারজানা হক।

টিটি/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।