ধর্মীয় স্বাধীনতার প্রতি অঙ্গীকার পুনর্ব্যক্ত যুক্তরাষ্ট্রের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৫ পিএম, ০৫ অক্টোবর ২০২২

ধর্মীয় স্বাধীনতার প্রতি যুক্তরাষ্ট্র সরকারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন ঢাকায় দেশটির রাষ্ট্রদূত পিটার হাস।

বুধবার (৫ অক্টোবর) সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজার শেষ দিন যুক্তরাষ্ট্র দূতাবাসের ফেসবুক পেজে এক বার্তায় এ কথা বলা হয়েছে।

jagonews24

রাষ্ট্রদূতের রাজধানীর ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনের কয়েকটি ছবি পোস্ট করে ওই বার্তায় সবাইকে বিজয়া দশমীর শুভেচ্ছা জানিয়ে বলা হয়েছে, হিন্দু সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানাতে রাষ্ট্রদূত হাস শ্রী শ্রী ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করেছেন। তিনি বৈচিত্র্য, ঐক্য ও পারস্পরিক শ্রদ্ধা উৎসাহিত করার মাধ্যমে ধর্মীয় স্বাধীনতার প্রতি যুক্তরাষ্ট্র সরকারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

বার্তায় আরও বলা হয়েছে, ধর্মীয় স্বাধীনতা গণতন্ত্রের অন্যতম মূলনীতি। বিভিন্ন সমাজে সহনশীলতা ও বোঝাপড়া উৎসাহিত করার ভালো উপায় আর কী আছে?

jagonews24

মহাষষ্ঠী পূজার মধ্যদিয়ে ১ অক্টোবর শুরু হওয়া শারদীয় দুর্গোৎসব শেষ হচ্ছে আজ। পূজা উদযাপন পরিষদের হিসাব মতে, দেশে এবার প্রায় ৩২ হাজার ১৬৮ মণ্ডপে দুর্গাপূজা হচ্ছে। ঢাকা মহানগরে এবার পূজা হচ্ছে ২৪১টি মণ্ডপে।

এইচএ/বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।