জুরাইনে তেলাপোকা মারার ওষুধ খেয়ে দুই শিশু গুরুতর অসুস্থ

ঢামেক প্রতিবেদক
ঢামেক প্রতিবেদক ঢামেক প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪১ পিএম, ০৫ অক্টোবর ২০২২
ঢামেকে চিকিৎসাধীন অসুস্থ এক শিশু/ছবি: জাগো নিউজ

রাজধানীর শ্যামপুরের জুরাইনে তেলাপোকা মারার ওষুধ খেয়ে দুই শিশু গুরুতর অসুস্থ হয়ে পড়েছে। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (৫ অক্টোবর) দুপুরের দিকে জুরাইনের মুন্সিবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলো- মো. আল-আমিন (৬) ও মো. মুসা (৫)। আল-আমিন ওই এলাকার নুর ইসলাম এবং মুসা বাবুল মিয়ার ছেলে।

অচেতন অবস্থায় তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। দ্রুত তাদের পাকস্থলী ওয়াশ করা হয়। বর্তমানে তারা হাসপাতালের ২০০৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন।

দুই শিশুর মা ময়না ও রুনা জানান, তারা বাড়িতে কাজ করছিলেন। আল-আমিন ও মুসা একসঙ্গে খেলছিল। দুপুরের দিকে শিশু দুটি ঘরে থাকা তেলাপোকা মারার ওষুধ খেয়ে ফেলে। পরে অসুস্থ হয়ে পড়লে তারা বিষয়টি বুঝতে পেরে দ্রুত হাসপাতালে নিয়ে আসেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, মুন্সিবাড়ি এলাকায় থেকে তেলাপোকা মারার ওষুধ খেয়ে অসুস্থ দুজনকে হাসপাতালে আনা হয়। তাদের পাকস্থলী ওয়াশ করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, তারা এখন শঙ্কামুক্ত। তবে হাসপাতালে থেকে তাদের চিকিৎসা নিতে হবে।

কাজী আল-আমিন/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।