প্রধানমন্ত্রী শুধু দিতেই জানেন, নিতে জানেন না: আব্দুর রহমান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৯ পিএম, ০৫ অক্টোবর ২০২২
বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষকদের যৌক্তিক দাবি-দাওয়া বিবেচনায় নেবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান।

তিনি বলেন, বঙ্গবন্ধু বেসরকারি শিক্ষকদের জাতীয়করণ করেন সব প্রাথমিক বিদ্যালয় সরকারি করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে এক লাখ ২১ হাজার শিক্ষক ও ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছিলেন। কিন্তু যিনি (প্রধানমন্ত্রী) শুধু দিতেই জানেন, কিন্তু নিতে জানেন না, তার কাছে দাবি দাওয়া করাও অপ্রাসঙ্গিক।

বুধবার (৫ অক্টোবর) বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্বাধীনতা শিক্ষক-কর্মচারী ফেডারেশন এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে শিক্ষকদের পক্ষ থেকে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ ও বিশ্ব শিক্ষক দিবস জাতীয়ভাবে উদযাপনের দাবি জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষকদের দাবি-দাওয়া বিবেচনায় নেবেন বলে আমি মনে করি। আমি মনে করি, (শিক্ষকদের) পেটটা যদি সুস্থ থাকে, দেহটা যদি সুস্থ থাকে, তাহলে মাথাটাও ভালো থাকবে। শিক্ষকদের সব দাবি-দাওয়া প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরা হবে। তিনি আপনাদের যৌক্তিক দাবি বাস্তবায়ন করবেন।

jagonews24

এ সময় বিএনপির আন্দোলন প্রসঙ্গে আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে আয়োজনের নির্দেশনা দিয়েছেন। বর্তমান নির্বাচন কমিশনের অধীনে আগামী জাতীয় নির্বাচন আয়োজন করা হবে। নির্বাচনের সময় বঙ্গবন্ধুকন্যাই সরকার প্রধানের পদে থাকবেন।

তিনি বলেন, বিএনপির আন্দোলনে নামে সহিংসতা আর হাঙ্গামা করে কোনো লাভ নেই। তারা সরকার পতনে পরিস্থিতি উত্তাল করার চেষ্টা করছে। ঘোলা পানিতে তারা মাছ শিকার করতে চায়। এতে কোনো লাভ হবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান ও সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর। ফেডারেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে লিখিত বক্তব্য উপস্থাপন করেন ফেডারেশনের সমন্বয়কারী মো. শাহজাহান আলম সাজু।

এমএইচএম/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।