সলিমুল্লাহ এতিমখানার সভাপতি আব্দুস শুকুর, সম্পাদক সাব্বির আহমেদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০২ পিএম, ০৫ অক্টোবর ২০২২

রাজধানীর স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার ২০২২-২৪ মেয়াদের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। কমিটির সভাপতি পদে আব্দুস শুকুর ইমন ও সাধারণ সম্পাদক পদে সাব্বির আহমেদ নির্বাচিত হয়েছেন।

এছাড়া তিনজন সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ এবং সাতজন কার্যনির্বাহী সদস্যসহ মোট ১৪ সদস্যের এই কমিটি গঠন করা হয়। এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন কাজী বজলুর রশিদ। রিটার্নিং কর্মকর্তা ছিলেন আশরাফ আলী শেখ।

বুধবার (৫ অক্টোবর) সলিমুল্লাহ মুসলিম এতিমখানার নির্বাচিত নতুন কমিটির তালিকা প্রকাশ করা হয়।

কাজী বজলুর রশিদ জানান, গত ৩ অক্টোবর চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ হওয়ার পর ১৪টি পদের বিপরীতে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় মনোনয়ন জমাদানকারী ১৪ জনকেই নির্বাচিত ঘোষণা করা হয়।

২০০৪ সালে স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার সাড়ে ৮ বিঘা জমি একটি ডেভেলপার কোম্পানিকে দেয় তৎকালীন কমিটি। পরে এতিমখানার চার ছাত্র বাদী হয়ে হাইকোর্টে রিট দায়ের করেন। এরপর উচ্চ আদালত ১৮ তলা ভবনসহ জমি বাজেয়াপ্ত ঘোষণা করেন। একই সঙ্গে দ্রুত এতিমখানার গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তরের নির্দেশ প্রদান করেন। এরপর উচ্চ আদালতের নির্দেশনার পরিপ্রেক্ষিতে নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তরের সব প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

সলিমুল্লাহ এতিমখানার প্রশাসক এবং সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (প্রতিষ্ঠান) মোহাম্মদ কামরুল ইসলাম চৌধুরী জানান, হাইকোর্টের রিট পিটিশন নম্বর ১৯৪০/২০১৩, আপিল বিভাগের সিপি ১৩৩/২০১৭, সিআরপি ৩২/২০১৯ এর আদেশ অনুযায়ী এতিমখানার গঠনতন্ত্র মোতাবেক এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ সময় তিনি নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে এতিমখানার শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার আহ্বান জানান।

এমএমএ/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।