রাঙ্গুনিয়ায় প্রবাসীকে অপহরণ করে মুক্তিপণ দাবির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:২৪ এএম, ০৬ অক্টোবর ২০২২
নিখোঁজ হারুন সিকদার, ফাইল ছবি

চট্টগ্রামে রাঙ্গুনিয়ার পূর্ব সরফভাটা সিকদার পাড়ার হারুন সিকদার (৪৯) নামে এক প্রবাসীকে অপহরণের অভিযোগ উঠেছে। মঙ্গলবার দিনগত রাত ৮টার পর থেকে তিনি নিখোঁজ রয়েছেন বলে তার পরিবার সূত্রে জানা গেছে।

হারুন সরফভাটার সিকদারপাড়া গ্রামের আমিন শরিফ সিকদারের ছেলে। তিনি সৌদি প্রবাসী ছিলেন। কয়েক বছর আগে দেশে ফেরেন।

হারুনের স্বজনরা জানান, মঙ্গলবার রাতে ঘর থেকে বের হন হারুন। এর কয়েক ঘণ্টা পরই পরিবারের কাছে মোবাইল ফোনে ‘৫০ হাজার টাকা না পাঠালে, তারা আমাকে মেরে ফেলবে’- হারুনের কণ্ঠে এমন ভয়েস ম্যাসেজ আসে। এরপর তারা মধ্যরাতে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

হারুনের পিতা আমিন শরিফ জানান, মঙ্গলবার ঘর থেকে বের হয়ে আর ফেরেননি হারুন। রাতে মোবাইলে হারুনের কণ্ঠে ভয়েস ম্যাসেজ আসে। এরপর থেকে ওই নম্বরটিও বন্ধ রয়েছে। রাতে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় গিয়ে অভিযোগ দেই। কিন্তু ২৪ ঘণ্টা পার হলেও আমার ছেলেকে উদ্ধারে পুলিশের কার্যকর কোনো উদ্যোগ দেখছি না।

হারুনের নিকটাত্মীয় জাবেদ হোসেন বলেন, আমরা হারুনকে ফিরে পাবার আশায় অপহরণকারীদের দেওয়া দুটি মোবাইল নম্বরের নগদ অ্যাকাউন্টে ৫০ হাজার টাকা পাঠাই। দুপুরের দিকে তারা আবারও টাকা চাইলে দেইনি।

দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি ওবাইদুল ইসলাম বলেন, থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। নিখোঁজ হারুনকে উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চলছে।

ইকবাল হোসেন/এমএইচআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।