জেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি কঠোরভাবে মানার নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৬ পিএম, ০৬ অক্টোবর ২০২২
ফাইল ছবি

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠেয় জেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি কঠোরভাবে মানার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) নির্বাচন কমিশনের যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামানের সই করা নির্দেশনায় বলা হয়, সারাদেশে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে যাবতীয় কার্যক্রম গ্রহণ করছে। এ জন্য জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

জেলা পরিষদ নির্বাচনে কোথাও কোথাও নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন হচ্ছে এবং এ সংক্রান্ত খবর বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হচ্ছে মর্মে নির্বাচন কমিশনের নজরে এসেছে। আচরণ বিধি লঙ্ঘন করে সরকারি সুবিধাভোগী অতিগুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ কোথাও কোথাও নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন, রঙ্গিন পোস্টার মুদ্রণ করে প্রচার করছে এবং পোস্টারে নেতা-নেত্রীর ছবিও ছাপানো হচ্ছে। এছাড়াও রাজনৈতিক কর্মসূচির নামে বিভিন্ন জনসভায় নির্বাচনী প্রচারণা চালানো হচ্ছে।

নির্দেশনা আরও বলা হয়, নির্বাচন কমিশন এসব আচরণ বিধি লঙ্ঘনের বিষয়ে তদন্তপূর্বক কঠোর ব্যবস্থা গ্রহণ করছে। এরই মধ্যে বিভিন্ন জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের আচরণ বিধি লঙ্ঘনের বিষয়ে তদন্তপূর্বক প্রতিবেদন পাঠানোর জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

জেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণ বিধি কঠোরভাবে মেনে চলার জন্য নির্বাচন কমিশন সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানাচ্ছে। এরপরও কেউ যদি আচরণ বিধি লঙ্ঘন করেন বা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের পরিপন্থি কোনো কার্যক্রম গ্রহণ করেন, তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন কঠোর আইনানুগ ব্যবস্থা নিবেন।

এইচএস/জেএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।