ফুটপাত দখল

পুরান ঢাকায় ১১ প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০১ পিএম, ০৬ অক্টোবর ২০২২

রাজধানীর পুরান ঢাকার মৌলভীবাজার এলাকায় ফুটপাত দখল করে গড়ে তোলা অস্থায়ী দোকানপাট উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। অভিযানে ফুটপাতে জিনিসপত্র রেখে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় ১১ প্রতিষ্ঠানকে (দোকান) ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

jagonews24

অভিযানকালে ফুটপাত দখল করে গড়ে তোলা ৩০টি অবৈধ অস্থায়ী দোকান উচ্ছেদ করা হয়। এছাড়া ফুটপাতে মালামাল রেখে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় ১১টি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় হয়েছে।

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান বলেন, ‘স্থায়ী হাট-বাজারগুলোতে পথচারীদের চলাচলে যেন বিঘ্ন সৃষ্টি না হয় সেলক্ষ্যে মেয়রের নির্দেশনার আলোকে আজ এ অভিযান পরিচালনা করা হয়েছে। এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।’

অভিযানের সময় ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ মোহাম্মদ আলমগীর উপস্থিত ছিলেন।

এমএমএ/এমএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।