সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্র যেভাবে ট্রেনিং দিয়েছে, র‍্যাব সেভাবেই কাজ করছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০০ পিএম, ০৬ অক্টোবর ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, র‍্যাব সৃষ্টি তো যুক্তরাষ্ট্রের পরামর্শেই। যুক্তরাষ্ট্রই র‍্যাব সৃষ্টি করতে পরামর্শ দিয়েছে, তারাই ট্রেনিং দিয়েছে, অস্ত্র দিয়েছে এমনকি ডিজিটাল সিকিউরিটি সিস্টেম সবই যুক্তরাষ্ট্রের দেওয়া। এখন যুক্তরাষ্ট্র যদি স্যাংশন (নিষেধাজ্ঞা) দেয় বা কোনো অভিযোগ আনে, তখন একটাই কথা, যেমন আপনারা ট্রেনিং দিয়েছেন তেমন কাজ করছে। এখানে আমাদের করার কী আছে? ট্রেনিং যদি একটু ভালো হতো, তাহলে একটা কথা ছিল।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে র‌্যাবের কর্মকর্তাদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়ে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আরও পড়ুন: আমি বিদায় নেওয়ার জন্য প্রস্তুত: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র সময়ে সময়ে আমাদের ওপর স্যাংশন, নিষেধাজ্ঞা দিয়ে থাকে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় আমাদের দেশের কিছু লোক যারা অপকর্ম করে দেশ ছেড়েছে, তারা বানোয়াট, মিথ্যা কথা বলে বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার চালায়।

jagonews24

তিনি আরও বলেন, আমাদের দেশে আইনশৃঙ্খলা বাহিনী, সে র‌্যাব হোক, পুলিশ হোক কিংবা আর্মি হোক, কেউ যদি কোনো অপরাধ করে তার বিচার হয়। কিন্তু যুক্তরাষ্ট্রে দেখেছি, পুলিশ ইচ্ছামতো গুলি করে মারলেও তাদের কোনো বিচার হয় না।

জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।