ফাঁদে ফেলে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৪২ এএম, ০৭ অক্টোবর ২০২২
গ্রেফতার অপহরণকারী চক্রের তিন সদস্য

চট্টগ্রামে ফাঁদে ফেলে অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনায় অপহরণকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। একই সঙ্গে অপহৃতকে উদ্ধারসহ মুক্তিপণের ৭১ হাজার ৪০০ টাকা জব্দ করা হয়েছে।

গ্রেফতারা হলেন- ছখিনা বেগম ওরফে হাছিনা ওরফে মর্জিনা (৪৬), মো. শাহজাহান ওরফে জয় (৩০) ও কনা বেগম (৩০)।

দুই দিনের অভিযানে বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে তাদের গ্রেফতার করা হয় বলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল কবীর জানিয়েছেন। শুক্রবার সকালে তাদের আদালতে হাজির করা হবে।

ওসি বলেন, গত মঙ্গলবার বেলা ১১টায় ফিরিঙ্গি বাজার ফিশারি ঘাট এলাকায় বোটের মাঝি কামরুল হোসেন (৪২) অপহৃত হন। তিনি বোট থেকে নেমে ওই এলাকার মো. শাহাদাত হোসেনের দোকানে যাচ্ছিলেন। পরে অপহরণকারীরা মোবাইলে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণ না পেলে ভিকটিমকে হত্যার হুমকি দেন তারা।

তিনি বলেন, শাহাদাত হোসেন বিষয়টি আমাদের জানান। এছাড়া ওইদিনই তিনি বাদী হয়ে অপহরণ ও মুক্তিপণ দাবির অভিযোগে মামলা দায়ের করেন। মামলার পর ফিশারি ঘাটের আশপাশের এলাকার সিসি টিভি ফুটেজ সংগ্রহ ও পর্যালোচনা করে তথ্যপ্রযুক্তির সাহায্যে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করা হয়।

পরে নগরীর বন্দর, পতেঙ্গা ও হাটহাজারি এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়। এরপর তাদের স্বীকারোক্তি মোতাবেক ফটিকছড়ির দুর্গম পাহাড়ি এলাকা থেকে ভিকটিম নৌকার মাঝি কামরুল হোসেনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

অভিযানে আসামিদের কাছ থেকে মুক্তিপণ হিসেবে বিকাশের মাধ্যমে নেওয়া দুই লাখ টাকার মধ্যে ৭১ হাজার ৪০০ টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ফাঁদে ফেলে অপহরণ করে মুক্তিপণ আদায়ের একাধিক মামলা রয়েছে বলেও ওসি জানান।

ইকবাল হোসেন/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।