রাঙ্গুনিয়ায় অপহৃত হারুন রাঙ্গামাটি থেকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ০৭ অক্টোবর ২০২২
ঙ্গামাটি সদরের কাঁঠালতলী এলাকা থেকে উদ্ধার চট্টগ্রাম থেকে অপহৃত হারুণ সিকদার

চট্টগ্রামের রাঙ্গুনিয়া থেকে অপহৃত হারুন সিকদারকে (৪৯) রাঙ্গামাটি সদরের কাঁঠালতলী এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। অপহরণের ৪৮ ঘণ্টার মধ্যে তাকে উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দিনগত রাতে উদ্ধারের পরপরই তাকে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় নিয়ে যাওয়া হয়। শুক্রবার (৭ অক্টোবর) দুপুরে তাকে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম।

হারুন রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের সিকদারপাড়া গ্রামের আমিন শরিফ সিকদারের ছেলে। কয়েক বছর আগে তিনি সৌদি আরব থেকে দেশে ফিরে আসেন।

পরিবারের দাবি, গত মঙ্গলবার (৪ অক্টোবর) রাত ৮টার পর হারুণ সিকদার নিখোঁজ হন বলে। নিখোঁজের কয়েক ঘণ্টা পর পরিবারের কাছে মোবাইল ফোনে হারুণের কণ্ঠে রেকোর্ড করা ‘৫০ হাজার টাকা না পাঠালে, তারা আমাকে মেরে ফেলবে’- ভয়েস ম্যাসেজ পাঠায় অপহরণকারীরা।

স্বজনরা জানান, ভয়েস ম্যাসেজ পাঠানোর পর মধ্যরাতেই দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। বুধবার (৫ অক্টোবর) দাবি করা ৫০ হাজার টাকা মুক্তিপণ দেওয়ার পরও হারুনকে আটকে রাখে অপহরণকারীরা।

এদিকে, হারুন সিকদারকে অল্প সময়ের মধ্যে অক্ষত অবস্থায় উদ্ধার করায় সন্তোষ প্রকাশ করেছেন গ্রামবাসী। পরিবারের লোকজনের মধ্যেও স্বস্তি ফিরে আসে। উদ্ধারের পর হারুন শিকদার বলেন, পুলিশের চেষ্টায় আমার জীবন ফিরে পেয়েছি।

সহকারী পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম বলেন, তথ্যপ্রযুক্তির সহযোগিতায় আমরা হারুন সিকদারের অবস্থান শনাক্ত করে অভিযান চালায়। অভিযানে অপহরণের ৪৮ ঘণ্টার মধ্যেই তাকে উদ্ধার করতে পেরেছি আমরা। এটি পুলিশের জন্য অনেক বড় অর্জন।

ইকবাল হোসেন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।