প্রত্নতত্ত্ব-ব্যানবেইজে নতুন ডিজি, বিআইডব্লিউটিসিতে চেয়ারম্যান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৯ পিএম, ০৭ নভেম্বর ২০২২
ফাইল ছবি

প্রত্নতত্ত্ব অধিদপ্তর ও বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে (ব্যানবেইজ) নতুন মহাপরিচালক (ডিজি), বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনে (বিআইডব্লিউটিসি) নতুন চেয়ারম্যানসহ প্রশাসনে ১৭ অতিরিক্ত সচিব পদে রদবদল আনা হয়েছে।

সোমবার (৭ নভেম্বর) এ রদবদল এনে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রত্নতত্ত্ব অধিদপ্তরের নতুন মহাপরিচালক হয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব চন্দন কুমার দে। বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক হয়েছেন প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মহিবুর রহমান।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সংযুক্ত অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক।

এছাড়া মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব নুরুন নাহার হেনাকে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুল মান্নানকে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক করা হয়েছে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রুহুল আমিন খান জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক এবং সুরক্ষাসেবা বিভাগের সংযুক্ত অতিরিক্ত সচিব সৈয়দ বেলাল হোসেন সাধারণ বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক হয়েছেন।

অন্যদিকে বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস হয়েছেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মল্লিক সাঈদ মাহমুদ এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য হয়েছেন সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের মহাপরিচালক অতিরিক্ত সচিব মো. মাহবুব আলম তালুকদার।

এছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিএ সেলের মহাপরিচালক মো. হাফিজুর রহমানকে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং মসজিদভিত্তিক ও শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক ফারুক আহমেদকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্ত সচিব করা হয়েছে।

সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) বিধায়ক রায় চৌধুরীকে নৌ-পরিবহন মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয় সংযুক্ত অতিরিক্ত সচিব মো. আশরাফুল ইসলামকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়, পরিকল্পনা বিভাগের সংযুক্ত অতিরিক্ত সচিব মো. ফয়জুল ইসলামকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয় সংযুক্ত অতিরিক্ত সচিব মো. খায়রুল আলমকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, পানিসম্পদ মন্ত্রণালয় সংযুক্ত অতিরিক্ত সচিব এস এম রেজাউল মোস্তফা কামালকে পানিসম্পদ মন্ত্রণালয় এবং উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ (টিএসসি) স্থাপন (দ্বিতীয় পর্যায়) শীর্ষ প্রকল্পের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মাসুম আহমেদ চৌধুরীকে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে।

এছাড়া ১৫ জন যুগ্মসচিবকে বদলি করে আরও দুটি প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আরএমএম/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।