অপহরণ করে মুক্তিপণ নেওয়া চক্রের ৪ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ০৮ নভেম্বর ২০২২

অপহরণের পর মুক্তিপণ আদায়কারী এক চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৭ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী মুরগি ফার্ম এবং সাগরিকা এলাকা থেকে তাদের গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ।

পরে গ্রেফতারদের দেওয়া তত্ত্বের ভিত্তিতে পাহাড়তলী থানাধীন সাগরিকার সেরসিং পাম্প অ্যান্ড এলাইড ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডের খালি প্লটের কেয়ারটেকারের রুম থেকে অপহৃত কুতুব উদ্দীনকে উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন, নগরীর হালিশহর বি ব্লকের আবদুল জব্বারের ছেলে মো. হৃদয় (২০), পাহাড়তলী থানাধীন মুরগির ফার্ম এলাকার মো. হায়দারের ছেলে মো. সুমন শেখ (২২), ভোলা জেলার সদর থানাধীন ডাবতা ইউনিয়নের বেপারিপাড়া গ্রামের মো. ফারুকের ছেলে মো. বিপ্লব (২৪) এবং হবিগঞ্জের চুনারুঘাট থানাধীন রানিগাঁও ইউনিয়নের শম্ভু যাদবের ছেলে অনিক যাদব (৩২)।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর জাগো নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, দুদিন আগে নগরীর স্টেশন রোডে রেলওয়ে স্টেশন সংলগ্ন ৭ নম্বর বাস কাউন্টারের সামনে থেকে কুতুব উদ্দিনকে অপহরণ করে একটি চক্র। এ ঘটনায় ভিকটিমের পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হলে তা মামলা হিসেবে রেকর্ড হয়। পরে ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে অপহরণকারীদের বিকাশ নম্বর ও তথ্যপ্রযুক্তির সাহায্যে তাদের শনাক্ত করা হয়।

এরপর অভিযান চালিয়ে পাহাড়তলী এলাকা থেকে চক্রের চার সদস্যকে গ্রেফতার এবং তাদের তত্ত্বের ভিত্তিতে অপহৃত ব্যক্তিকে চোখ বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়।

ওসি জাহিদুল কবীর আরও জানান, গ্রেফতাররা মুক্তিপণের উদ্দেশে পথচারীদের টার্গেট করে কৌশলে অপহরণ করতো। পরে অপহৃতকে গোপন আস্তানায় নিয়ে পরিবারের কাছে মুক্তিপণ দাবি করতো। মুক্তিপণের টাকা পেলে অপহৃত ব্যক্তিকে ছেড়ে দিতো। মঙ্গলবার সকালে গ্রেফতারদের আদালতে পাঠানো হয়েছে।

ইকবাল হোসেন/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।