‘নারী-শিশুর প্রতি সহিংসতা রোধে আইনি সহায়তা নিশ্চিত করেছে সরকার’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২২ পিএম, ২৩ নভেম্বর ২০২২

বর্তমান সরকার নারী ও শিশুর নিরাপত্তা এবং সহিংসতা প্রতিরোধে আইনি সহায়তাপ্রাপ্তি নিশ্চিত করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। তিনি বলেন, আমরা এর সুফল পাচ্ছি। সম্পত্তিতে নারীর উত্তরাধিকারের বিষয় সহজ করার ওপরও গুরুত্বারোপ করেন তিনি।

বুধবার (২৩ নভেম্বর) রাজধানীর রমনায় পুনাক কার্যালয়ে আয়োজিত ‘আইন আমার অধিকার’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ইদানিং বিশেষ চাহিদাসম্পন্ন শিশুর সংখ্যা বাড়ছে। অনেক অভিভাবক এসব শিশুকে সামনে নিয়ে আসতেন না। কিন্তু এখন তাদের সামনে নিয়ে আসা হচ্ছে। তিনি বিশেষ চাহিদাসম্পন্ন শিশুর অধিকার রক্ষায় জনসচেতনতা সৃষ্টির জন্য সবার প্রতি আহ্বান জানান।

পুনাকের সহ-সভানেত্রী শায়লা ফারজানার সভাপতিত্বে সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সাবরিনা জেরিন। প্যানেল আলোচক হিসেবে ছিলেন পুনাকের সহ-সভানেত্রী মুনমুন আহসান ও সাধারণ সম্পাদিকা নাসিম আমিন।

পুনাকের প্রশিক্ষণ সম্পাদিকা জীবুন নাহার ও আইন সম্পাদিকা ফাতেহ রশিদসহ অনুষ্ঠানে পুনাক নেতৃবৃন্দ এবং সদস্যরা উপস্থিত ছিলেন।

আরএসএম/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।