উত্তরার হটপ্লেট রেস্তোরাঁকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ২৩ নভেম্বর ২০২২

ট্রেড লাইসেন্স না থাকাসহ বিভিন্ন কারণে রাজধানীর উত্তরার হটপ্লেট রেস্তোরাঁকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৩ নভেম্ববর) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষেরএক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উছেন মে-এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অভিযানে, রেস্তোরাঁ নিবন্ধন সনদ, ফায়ার লাইসেন্স, কর্মচারীদের স্বাস্থ্য সনদ এবং পেস্ট-কন্ট্রোল সনদ প্রদর্শনে ব্যার্থ হয় কর্তৃপক্ষ। এ অবস্থায় রেস্তোরাঁ কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুযায়ী লাখ টাকা জরিমানা করা হয়।

এসময় কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুত ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেওয়া হয়। একই সঙ্গে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার দেওয়া হয়। রেস্টুরেন্ট কর্তৃপক্ষও নির্দেশনা মেনে চলার অঙ্গীকার করেন।

অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক হারুনূর রশিদ, বাংলাদেশ নিরাপদ খাদ্যের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটেলিয়ন আনসার সদস্যদের একটি দল উপস্থিত ছিলেন।

এনএইচ/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।