গাইবান্ধায় উপ-নির্বাচন

অনিয়মের প্রতিবেদন নিয়ে হঠকারী সিদ্ধান্ত নেওয়া হবে না: সিইসি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ২৩ নভেম্বর ২০২২
সিইসি কাজী হাবিবুল আউয়াল/ফাইল ছবি

গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে অনিয়মের প্রতিবেদন নিয়ে কোনো হঠকারী সিদ্ধান্ত নেওয়া হবে না বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বুধবার (২৩ নভেম্বর) নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, আমরা পর্যালোচনা করছি ও বিষয়টি ভালোভাবে দেখছি। এটা নিয়ে কোনো হঠকারী সিদ্ধান্ত নেব না।

গাইবান্ধায় নতুন করে ভোট হবে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ব্যাপারে এখন কিছুই বলবো না। একটু সময় নিন, সব জানতে পারবেন।

গত ১২ অক্টোবর অনুষ্ঠিত গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে অনিয়মের অভিযোগে মাঝপথে ভোটগ্রহণ স্থগিতের ঘোষণা দেন সিইসি। ঘটনা তদন্তে ইসি একটি কমিটি গঠন করে। ওই কমিটি দুই দফা তদন্ত করে এরই মধ্যে প্রতিবেদন জমা দিয়েছে। চলতি সপ্তাহে এ বিষয়ে ইসির সিদ্ধান্ত জানানো হবে বলে কমিশনার আনিছুর রহমান গণমাধ্যমকে জানিয়েছেন। এছাড়া আগের তফসিল বাতিল করে ওই আসনের উপ-নির্বাচনে নতুন করে তফসিল দেওয়া হবে বলেও কমিশনার আনিছুর জানিয়েছেন।

আরও পড়ুন: গাইবান্ধা উপ-নির্বাচনে অনিয়মে জড়িতরা শাস্তির আওতায় আসছে

এদিকে নির্বাচন কমিশন এরই মধ্যে গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন পরবর্তী ৯০ দিনের মধ্যে অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে। এই হিসাবে আগামী ২০ জানুয়ারির মধ্যে এ আসনে ভোটগ্রহণ শেষ করতে হবে ইসিকে। ইসির হাতে সময় আছে আর ৫৮ দিন।

এইচএস/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।