বৃহস্পতিবার এসএসবি সভায় উঠছে নিয়োগ-পদোন্নতির ১৩ প্রস্তাব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ২৩ নভেম্বর ২০২২
ফাইল ছবি

সুপিরিয়র সিলেকশন বোর্ডের (এসএসবি) সভা বসছে বৃহস্পতিবার (২৪ নভেম্বর)। এতে নিয়োগ ও পদোন্নতির ১৩টি প্রস্তাব উঠছে বলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানা গেছে। ওইদিন দুপুর ২টায় মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে সভাটি হবে। এতে সভাপতিত্ব করবেন বোর্ডের সভাপতি ও মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সভায় বিসিএস পুলিশ ক্যাডারের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শকের (অতিরিক্ত আইজিপি) গ্রেড-১ ও ২ পদে পদোন্নতির প্রস্তাব উঠছে।

পররাষ্ট্র ক্যাডারের মহাপরিচালক/গ্রেড-সি রাষ্ট্রদূত/মিনিস্টার/কনসাল জেনারেল (গ্রেড-৩) পদে পদোন্নতি, শুল্ক ও আবগারী ক্যাডারের কর্মকর্তাদের কমিশনার/সমপর্যায়ের (গ্রেড-৩) পদে পদোন্নতি এবং কুমিল্লার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) অতিরিক্ত মহাপরিচালক (গ্রেড-৩) পদে পদোন্নতি প্রস্তাব উঠছে সভায়।

এছাড়া বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য (কারিগরি) গ্রেড-২ পদে নিয়োগ, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) মহাপরিচালক গ্রেড-১ পদে নিয়োগ, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান গ্রেড-১ পদে নিয়োগের বিষয়টিও স্থান পেয়েছে সভার আলোচ্যসূচিতে।

এছাড়া সভায় সড়ক ও জনপথ ক্যাডারের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর (সিভিল/যান্ত্রিক) গ্রেড-২ পদে পদোন্নতি, সড়ক ও জনপথ ক্যাডারের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর (সিভিল) গ্রেড-৩ পদে পদোন্নতির প্রস্তাব উঠছে সভায়।

একই সঙ্গে সভায় উপস্থাপন করা হবে স্বাস্থ্য ক্যাডারের হেপাটোলজির অধ্যাপকের গ্রেড-৩ পদে পদোন্নতি এবং চর্ম ও যৌন রোগের অধ্যাপককে গ্রেড-৩ পদে পদোন্নতির প্রস্তাবও।

এসএসবি সরকারি বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, অধিদপ্তর ও স্বায়ত্তশাসিত সংস্থার কর্মকর্তাদের চাকরির ইতিহাস বিবেচনা করে তাদের পদোন্নতি এবং বেতন স্কেলের সুপারিশ করে থাকে। বোর্ডটি নিয়োগ সংক্রান্ত কিছু দায়িত্বও পালন করে থাকে।

আরএমএম/আরএডি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।