ঢাকা-ডন মুয়াং রুটে থাই এয়ার এশিয়ার ফ্লাইট চালু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২২ পিএম, ২৫ নভেম্বর ২০২২
ফাইল ছবি

ঢাকা ও থাইল্যান্ডের ডন মুয়াং রুটে বেসরকারি এয়ারলাইন্স থাই এয়ার এশিয়ার ফ্লাইট চালু হয়েছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত থেকে এ ফ্লাইট চালু হয়।

এয়ারলাইন্সটি আপাতত ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সপ্তাহে চারটি ফ্লাইট ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দর রুটে পরিচালিত হবে। তবে যাত্রীর চাপ বিবেচনায় পরবর্তী সময়ে সিলেট ও চট্টগ্রাম থেকে ব্যাংককের সুবর্ণ এয়ারপোর্টেও ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে এয়ারলাইন্সটির।

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান থাই এয়ার এশিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সান্তিসুক ক্লোংচাইয়া।

তিনি জানান, থাই এয়ার এশিয়া ২০১৫ সাল থেকে ঢাকা এবং কুয়ালালামপুরের মধ্যে সপ্তাহে ১৪টি ফ্লাইট পরিচালনা করে আসছিল। এরই ধারাবাহিকতায় থাই এয়ার এশিয়ার সংযোজন এ ফ্লাইট। গতকাল বৃহস্পতিবার থেকে ঢাকা-ডন মুয়াং রুটে এ ফ্লাইট সার্ভিস চালু হয়েছে।

আগামীকাল শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় হোটেল সোনারগাঁও বলরুমে ঢাকা-ডন মুয়াং রুটে ফ্লাইটের উদ্বোধন অনুষ্ঠান হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী।

সান্তিসুক ক্লোংচাইয়া আরও জানান, একজন যাত্রী সর্বোচ্চ ২০ কেজি ওজনের লাগেজ বহন করতে পারবেন। তবে এর বেশি ওজন হলে সেটির জন্য চার্জ প্রযোজ্য হবে।

ঢাকা-ডংমুয়াং রুটে ভাড়া কত হবে জানতে চাইলে তিনি বলেন, সর্বনিম্ন ভাড়া ২২ হাজার থেকে শুরু হবে। তবে এ ভাড়া নির্ভর করবে যাত্রী কোন শ্রেণির টিকেট কিনবেন।

অনুষ্ঠানে এয়ারলাইন্সটির আঞ্চলিক বাণিজ্যিক প্রধান শ্রীমতি তানসিতা আকরারিত্তিপিরোম, পণ্য ব্যবস্থাপক শ্রীমতি চনিতা শ্রীপ্রাসার্ট, থাই এয়ার এশিয়া ব্যবস্থাপক (জনসংযোগ) নুত্তাউত জিতারধরন উপস্থিত থাকবেন।

ফুয়েংভিট সুবর্ণনেত্র, থাই এয়ার এশিয়া সরকারের সম্পর্ক ব্যবস্থাপক তাদা চাওনাপুঞ্জা এবং প্রতিনিধিদলের মধ্যে থাই এয়ার এশিয়া করপোরেট কমিউনিকেশনের সিনিয়র এক্সিকিউটিভরা উদ্বোধনী ফ্লাইটে উপস্থিত ছিলেন।

এমএমএ/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।