প্রধানমন্ত্রীর নির্দেশনায় এমপি ভবনগুলো আধুনিকায়ন হয়েছে: স্পিকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ২৫ নভেম্বর ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে সংস্কার করা সংসদ সদস্য (এমপি) ভবনগুলো আধুনিকায়ন করা হয়েছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, সংসদ সদস্যদের জন্য সুন্দর পরিবেশ ও সুযোগ সুবিধাসম্পন্ন আবাসস্থল নিশ্চিত করতে আন্তরিকভাবে চেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রী এসব উন্নয়ন প্রকল্পের বাস্তবায়নের প্রতি খুবই যত্নবান রয়েছেন।

শুক্রবার (২৫ নভেম্বর) রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে সংস্কার করা ৫নং সংসদ সদস্য ভবনের উদ্বোধন অনুষ্ঠানে স্পিকার এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সংসদ সদস্য ভবনে বসবাসরত সংসদ সদস্যরা নিজেদের মধ্যে অ্যাসোসিয়েশন গঠন করতে পারেন। এর মাধ্যমে সংসদ সদস্য ভবনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার ব্যবস্থা করতে পারেন।

তিনি বলেন, সবার প্রচেষ্টায় দ্রুততম সময়ে জাতীয় সংসদ ভবন ও সংসদ ভবন সংলগ্ন এলাকার নিরাপত্তা কাজে নিয়োজিত নিরাপত্তা সদস্যদের এবং গণপূর্ত বিভাগের কর্মচারীদের জন্য ২টি ডরমিটরি ভবন নির্মিত হয়েছে। সংসদ সদস্যদের সুবিধার্থে সদস্য ভবন প্রাঙ্গণে একটি সুপারশপ স্থাপনের বিষয়টি আনন্দের বলে তিনি উল্লেখ করেন।

এসময় স্পিকার জাতীয় সংসদের উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়নে যথাযথ তত্ত্বাবধানের জন্য চিফ হুইপ নূর ই আলম চৌধুরী এবং হুইপ ইকবালুর রহিমকে ধন্যবাদ জানান। এছাড়াও তিনি গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী, গৃহায়ণ ও গণপূর্ত সচিব, সংসদ সচিবসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

এরপর স্পিকার সংস্কার করা ৫নং সংসদ সদস্য ভবন পরিদর্শন করেন এবং মো. মসিউর রহমান রাঙ্গা এমপিকে প্রতীকী চাবি হস্তান্তর করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব (এএস) মো. নূরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন চিফ হুইপ নূর ই আলম চৌধুরী, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

এসময় জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক মো. সাইফুজ্জামান এমপি, যুগ্ম আহ্বায়ক নাহিদ ইজাহার খান এমপি, যুগ্ম আহ্বায়ক নার্গিস রহমান এমপি, হোসনে আরা এমপি, সৈয়দ রুবিনা আক্তার এমপি, রমেশ চন্দ্র সেন এমপি, মো. শফিকুল আজম খান এমপি, আনোয়ারুল আবেদীন খান এমপি, মনজুর হেসেন এমপি, মো. আব্দুল মজিদ খান এমপি প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইচএস/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।