সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী

প্রযুক্তির কৌশলে আড়ালে-আবডালে অবস্থান করছেন জঙ্গি জিয়া

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:১৯ পিএম, ২৬ নভেম্বর ২০২২
ঢাকা ক্লাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

আনসার আল ইসলামের প্রধান সমন্বয়ক মেজর জিয়া আধুনিক যন্ত্রপাতি এবং প্রযুক্তি ব্যবহার করে কৌশলে আড়ালে-আবডালে অবস্থান করছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যেসব আধুনিক যন্ত্রপাতি বা কৌশল ব্যবহার করে, জঙ্গিরাও সেই জিনিসগুলোকে ধারণ করে (সেগুলো ব্যবহার করে)। এসব ক্ষেত্রে একটু সময় বেশি লাগে। তবে আমরা তাকে গ্রেফতারের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

শনিবার (২৬ নভেম্বর) দুপুরে রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত ‘দ্বিতীয় শেখ কামাল সার্ক স্নোকার চ্যাম্পিয়নশিপ-২০২২’ উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

গত নয় বছর ধরেই আনসার আল ইসলামের প্রধান সমন্বয়ক মেজর (চাকরিচ্যুত মেজর) সৈয়দ জিয়াউল হক ওরফে মেজর জিয়ার নাম শোনা যাচ্ছে। কিন্তু তাকে গ্রেফতার করা সম্ভব হচ্ছে না। এটি কি আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যর্থতা বলে মনে করছেন? এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাকে ধরা হচ্ছে না এটা ঠিক নয়। তিনি আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে বা কৌশলে আড়ালে-আবডালে অবস্থান করছেন।

মেজর জিয়ার অবস্থান কি এখন পর্যন্ত শনাক্ত করা গেছে? এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রতিনিয়তই জঙ্গি মেজর জিয়া তার অবস্থান পরিবর্তন করছেন। আমরা তার অবস্থান শনাক্ত করছি আবার তিনি (অবস্থান) পরিবর্তন করে ফেলছেন। তবে আশা করছি, খুব শিগগির থাকে ধরা সম্ভব হবে।

এদিকে, আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় এখনও কোনো তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়া যায়নি বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, তদন্ত কমিটির কোনো প্রতিবেদন এখনো আসেনি। আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছেন।

আসাদুজ্জামান খান কামাল আরও বলেন, আদালত থেকে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় যারা সহযোগিতা করেছিল তাদের মধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে। সে জামিনে মুক্ত ছিল। আশা করি, আমরা খুব শিগগির বাকিদের অবস্থান শনাক্ত করে আইনের আওতায় আনতে পারবো।

টিটি/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।