ব‌হিরাগত‌দের হামলায় মুগদা মে‌ডি‌কেল ক‌লে‌জের ১৮ শিক্ষার্থী আহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৫ এএম, ২৭ নভেম্বর ২০২২

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বহিরাগতদের হামলায় রাজধানীর মুগদা মেডিকেল কলেজের অন্তত ১৮ শিক্ষার্থী আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। শনিবার (২৬ নভেম্বর) বিকেলে মুগদা মেডিকেলের মাঠে এ ঘটনা ঘটে।

মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক নিয়াতুজ্জামান বলেন, আমি এটা জানি না কারা করেছে। তবে বহিরাগতরাই ছাত্রদের ওপর হামলা করেছে। কলেজ কর্তৃপক্ষ ভালো বলতে পারবে।

তিনি জানান, এসময় আহত সব ছাত্র প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। তবে এ ঘটনায় একজন শিক্ষার্থী হাসপাতালে ভর্তি আছে। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তার বুকে একটু আঘাত লেগেছে।

মুগদা মেডিকেলের একাধিক শিক্ষার্থী জানান, বিকেলে মুগদা মেডিকেলের শিক্ষার্থীরা মেডিকেলের মাঠে খেলতে গেলে বহিরাগতরা বাধা দেয়। সেইসঙ্গে বহিরাগতরা শিক্ষার্থীদেরকে বলেন মুগদা মেডিকেল কলেজ নামে কোনো মেডিকেল কলেজ নেই হাসপাতালও নেই, মাঠও নেই। এখানে কোনো শিক্ষার্থীকে খেলতে দেওয়া হবে না। কথা কাটাকাটির এক পর্যায়ে স্ট্যাম্প, ব্যাট ও ইট দিয়ে পিটিয়ে শিক্ষার্থীদের আহত করে বহিরাগতরা।

ঘটনা প্রত্যক্ষদর্শী ও মুগদা মেডিকেলের শিক্ষার্থী সৌমিক দত্ত বলেন, ‘বহিরাগতরা হামলা চালিয়েছে। আমাদের বেশ কয়েকজনের অবস্থা গুরুতর। তাদের কয়েকজনকে এসডিইউতে ভর্তি করা হয়েছে। আগামীকাল কয়েকজনের প্রফেশনাল পরীক্ষা রয়েছে।’

তিনি আরও বলেন, ‘আহত কয়েকজনের আগামীকাল পরীক্ষা রয়েছে। এখন তারা কীভাবে পরীক্ষা দেবে? আমরা চিন্তায় পড়ে গেছি। এ হামলার বিচার চাই।’

মুগদা ক‌লে‌জের অধ্যক্ষ ডা. এ‌বিএম জামাল উ‌দ্দিন ব‌লেন, মুগদা এলাকায় খেলার মাঠ সংকট। আমরা ক‌লে‌জের মাঠ‌টি‌ সংস্কার ক‌রে‌ছি। শিক্ষার্থীরা যখন খেলাধুলা ক‌রে তখন ব‌হিরাগত‌রা যে‌নো না খে‌লে বলা হ‌য়েছে। কিন্তু মাঠ সংক‌টে তারাও খেল‌তে আসে। আজ‌কের ঘটনা সম্পূর্ণ অনাকা‌ঙ্খিত। আহত শিক্ষার্থী‌দের প্রাথ‌মিক চি‌কিৎসা দেওয়া হ‌য়ে‌ছে। একজন‌কে অবজার‌বেশ‌নে রাখা হ‌য়ে‌ছে।

এএএম/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।