বিদেশিদের কথা শুনবেন না, আপনার নেতাদের কথা শুনুন: মোমেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩১ এএম, ২৭ নভেম্বর ২০২২

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জনগণকে বিদেশিদের মন্তব্যে কান না দেওয়ার বা বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়ে বলেছেন, বৈদেশিক প্রভাব কখনো কোনো দেশের অভ্যন্তরীণ কল্যাণ বয়ে আনতে পারে না।

শনিবার (২৬ নভেম্বর) রাজধানীর ফরেন সার্ভিস অ্যাকাডেমিতে অভ্যন্তরীণ বিষয়ে কিছু বিদেশি কূটনীতিকের মন্তব্যের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বিদেশিদের কথা শুনবেন না, আপনার নেতাদের কথা শুনুন।

পররাষ্ট্রমন্ত্রী আফগানিস্তান, চিলি ও ইরানের উদাহরণ দিয়ে ব্যাখ্যা করে বলেন, বিদেশের প্রভাবে বেশ কয়েকটি দেশ কীভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি বলেন, আমাদের অভিজ্ঞতা হলো- বিদেশিরা যখন যে দেশে নিযুক্ত, সে দেশের অভ্যন্তরীণ বিষয়ে ব্যস্ত থাকেন, তখন জনগণের কল্যাণ হয় না। কারণ বিদেশিদের তাদের নিজস্ব দেশের স্বার্থ থাকে।

jagonews24

মোমেন বলেন, এটা ‘দুর্ভাগ্যজনক’ যে কিছু রাজনৈতিক দলের নেতা আছেন, তারা দেশের জন্য ভালো নয় জেনেও বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে জড়িত থাকার জন্য বিদেশিদের কাছে তদবির করেন।

মোমেন বিরোধী দলের নেতাদের কাছে বিদেশিদের অনুগ্রহ না চেয়ে তৃণমূলে জনগণের কাছে পৌঁছানোর আহ্বান জানান। তিনি বলেন, বাংলাদেশের মানুষ কখনো সঠিক পথ বেছে নিতে ব্যর্থ হয় না এবং নেতৃত্ব বেছে নিতে ভুল করে না। এদেশের জনগণের প্রতি আমার অনেক আস্থা রয়েছে।

এ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন, ওয়াশিংটন গত মার্কিন নির্বাচনে জড়িত থাকার অভিযোগে ২০ জনেরও বেশি রুশ কূটনীতিককে বহিষ্কার করেছে। প্রয়োজনে ঢাকাও এমন ব্যবস্থা নেবে।

মোমেন বলেন, আচরণবিধি অনুযায়ী বিদেশি কূটনীতিকরা জনসমক্ষে মন্তব্য না করে, কূটনৈতিক মাধ্যমে তাদের উদ্বেগ বাংলাদেশ সরকারের কাছে জানাতে পারেন।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী ফরেন অফিস স্পাউসেজ অ্যাসোসিয়েশন (এফওএসএ) আয়োজিত ‘ইন্টারন্যাশনাল চ্যারিটি বাজার’ উদ্বোধন করেন।

বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।