এসএসসি ৯৫ ফাউন্ডেশনের কমিটি গঠন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ২৭ নভেম্বর ২০২২
আমিনুল ইসলাম সুজন ও নাজমুল ইসলাম সুমন

কার্যকরী পরিষদ গঠনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করেছে এসএসসি-৯৫ ও এসএসসি-৯৭ ব্যাচের ফাউন্ডেশন। ফাউন্ডেশনের এই কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন আমিনুল ইসলাম সুজন ও সাধারণ সম্পাদক হয়েছেন রোটারিয়ান নাজমুল ইসলাম সুমন।

কমিটির অন্য সদস্যরা হলেন আবু তোয়াব নয়ন সহ-সভাপতি, সাইফুদ্দিন জহুর যুগ্ম সাধারণ সম্পাদক, সর্দার ফারুক ফয়সাল অর্থ সম্পাদক, ফেরদৌস মজিদ সাংগঠনিক সম্পাদক, কানিজ ফাতিমা দপ্তর সম্পাদক, সাখায়াত সোহেল এবং সুবীর দেবকে সদস্য পদে মনোনীত করা হয়েছে।

বাংলাদেশে এই প্রথম সরকারি নিবন্ধন পেয়েছে ব্যাচভিত্তিক এই ফাউন্ডেশনটি। এর আগে ২০২১ সালে ফাউন্ডেশনটি গঠন করে এসএসসি-৯৫ ব্যাচের পরীক্ষার্থীরা।

এরপর থেকে এসএসসি-৯৫ ব্যাচের বন্ধুরা নিজেরা ফান্ড সংগ্রহ করেন। যার মাধ্যমে শীতবস্ত্র বিতরণ, সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, রংপুর, সাতক্ষীরার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, দরিদ্র জনগোষ্ঠীদের ফ্রি চিকিৎসা, যানজটে আটকে পড়া প্রায় দেড় লাখ রোজাদারদের মধ্যে ফ্রি ইফতার বিতরণ, ১১ এতিম খানা ও দুটি বৃদ্ধাশ্রমে ঈদ বস্ত্র এবং এক মাসের রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ, দুর্গাপূজা উৎসবে বস্ত্র বিতরণ, সীতাকুণ্ডে অগ্নিদগ্ধ মানুষের চিকিৎসা সহায়তা, চার ক্যান্সার ও দুজন হার্টের রোগীর ফ্রি চিকিৎসাসহ ছিন্নমূল পথশিশুদের মূল ধারায় ফিরিয়ে আনাসহ মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে ফাউন্ডেশনটি।

এইচএস/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।