চট্টগ্রামে কারাগারে বিএনপির ১৪ নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ২৭ নভেম্বর ২০২২
প্রতীকী ছবি

চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে সংঘর্ষের তিন মামলায় বিএনপির ১৪ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার (২৭ নভেম্বর) দুপুরে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আজিজ আহমেদ ভূঁঞা এ আদেশ দেন।

একই সঙ্গে মামলার ১ নম্বর আসামি সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী মারা যাওয়ায় তাকে তিন মামলার অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়।

কারাগারে যাওয়া বিএনপি নেতাকর্মীরা হলেন, জামাল হোসেন (৪৫), টিংকু দে (৩২), মো. রিফাত (২৪), মো. মাঈন উদ্দীন, মো. ফোরকান (৩২), জমির উদ্দিন লেদাইয়্যা (২৯), মো. আনছার (৩০), মো. আফছার (৩৫), দেলোয়ার হোসেন (৩৫), মো. দিদার (৩৮), মো. আনোয়ার (৩৫), ইফতেখার হোসেন দুলাল (৩২), রিদুওয়ান হোসেন সুমন (২৮) এবং তমিজ (৩২)।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। তিনি বলেন, ১৪ জন আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আমরা জামিনের বিরোধিতা করেছি। আদালত শুনানি শেষে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। তারা সবাই স্থানীয় বিএনপির নেতাকর্মী।

গত ২৬ মার্চ বাঁশখালীর কালীপুরে এক সমাবেশ শেষে একটি মিছিল মূল সড়কে উঠার সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এরপর বাঁশখালী থানায় পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে।

ইকবাল হোসেন/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।